আতঙ্ক বাড়ছে , বাংলায় একদিনে করোনায় কাবু ২ হাজারের বেশি - Nadia24x7

Breaking

Home Top Ad

Post Top Ad

Wednesday, April 7, 2021

আতঙ্ক বাড়ছে , বাংলায় একদিনে করোনায় কাবু ২ হাজারের বেশি

ভোটের বাংলায় লাগামছাড়া সংক্রমণ। একদিনে এবার দু’হাজারের বেশি মানুষ রাজ্যে করোনা আক্রান্ত হলেন। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৭ জনের। কলকাতাতেই মৃত্যু তিনজনের। মঙ্গলবার সন্ধেয় রাজ্য স্বাস্থ্য দফতরের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী বাংলায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৫ লক্ষ ৯৭ হাজার ৬৩৪। রাজ্যে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ১০ হাজার ৩৫৫।

চোখ রাঙাচ্ছে করোনা। ভোটের বাংলায় মাত্রাছাড়া সংক্রমণ। একদিনে রাজ্যে ২ হাজারের বেশি সংক্রমণ রাজ্যে। গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত ২০৫৮। একদিনে রাজ্যে করেনাার বলি ৭ জন। গত ২৪ ঘণ্টায় কলকাতাতেই সবচেয়ে বেশি সংক্রমণ ছড়িয়েছে। শহর কলকাতার পরেই সংক্রমণের নিরিখে দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগনা। সংক্রমণের হারে তৃতীয় স্থানে হাওড়া। রাজ্য স্বাস্থ্য দফতরের দেওয়া তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় কলকাতায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে তিনজনের। এরই পাশাপাশি করোনা আক্রান্ত হয়ে উত্তর ২৪ পরগনা ও হুগলি জেলাতেও একজন করে মারা গিয়েছেন। মালদহ ও মুর্শিদাবাদে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে মোট দু’জনের।

দেশজুড়ে বিপদ বাড়াচ্ছে করোনার সেকেন্ড ওয়েভ৷ রাজ্যে-রাজ্যে ছড়াচ্ছে সংক্রমণ। সোমবার দেশের করোনাগ্রাফ পূর্বের সমস্ত রেকর্ড ভাঙলেও মঙ্গলবার কিছুটা স্বস্তি সংক্রমণ গ্রাফে। কিছুটা কমেছে দৈনিক সংক্রমণ। সোমবার সংক্রমণ ১ লক্ষ পার করেছিল। মঙ্গলবার স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, দেশে একদিনে প্রায় ৯৭ হাজার মানুষ করোনায় সংক্রমিত হয়েছেন। যা গত দিনের থেকে অনেকটাই কম। গত ২৪ ঘন্টায় করোনার বলি হয়েছে ৪৪৬ জন।

দেশের সবচেয়ে বেশি সংক্রমিত রাজ্য মহারাষ্ট্র। করোনা মোকাবিলায় সেরাজ্যে সপ্তাহান্তে লকডাউন, নাইট কারফিউ জারি হয়েছে। এবার গুজরাতও সম্ভবত সেই পথেই হাঁটতে পারে। মাত্রাছাড়া সংক্রমণ সেরাজ্যেও। প্রতিদিন ৩ হাজার বা তারও বেশি মানুষ নতুন করে সংক্রমিত হচ্ছেন গুজরাতে। সংক্রমণ মোকাবিলায় গুজরাতে লকডাউন, নাইট কারফিউ জারি করা যায় কি না সেব্যাপারে রাজ্য সরকারকে চিন্তা-ভাবনা করার পরামর্শ গুজরাত হাইকোর্টের।

Post Bottom Ad