ফয়সালার ম্যাচে ইংল্যান্ডকে ৩৩০ রানের লক্ষ্যমাত্রা ভারতের - Nadia24x7

Breaking

Home Top Ad

Post Top Ad

Sunday, March 28, 2021

ফয়সালার ম্যাচে ইংল্যান্ডকে ৩৩০ রানের লক্ষ্যমাত্রা ভারতের

 সিরিজের নির্ণায়ক ম্যাচে ইংল্যান্ডকে ৩৩০ রানের লক্ষ্যমাত্রা ছুঁড়ে দিল টিম ইন্ডিয়া। টস হেরে এদিন পুনের এমসিএ স্টেডিয়ামে ব্যাট করতে নেমে ৪৮.২ ওভারে ৩২৯ রানে অল-আউট হয়ে গেল কোহলিব্রিগেড। সৌজন্যে শিখর ধাওয়ান, ঋষভ পন্ত এবং হার্দিক পান্ডিয়ার ঝোড়ো অর্ধশতরান।

ফয়সালার ম্যাচেও ইংল্যান্ডের বিরুদ্ধে খারাপ টসভাগ্য অব্যাহত বিরাট কোহলির। টানা ষষ্ঠবার চলতি সিরিজে এদিন টস হারতে হয় টিম ইন্ডিয়াকে। পুনেতে ওয়ান-ডে সিরিজের নির্ণায়ক ম্যাচে টস জিতে ভারতকে প্রথমে ব্যাটিং’য়ের আমন্ত্রণ জানান ইংরেজ অধিনায়ক জোস বাটলার। কুলদীপের পরিবর্তে দলে আসেন টি নটরাজন।

ওপেনিং জুটিতে ১০৩ রান তুলে ফয়সালার ম্যাচে ভারতকে শুরুটা ভালোই উপহার দেন ওপেনার রোহিত শর্মা এবং শিখর ধাওয়ান। ৬টি বাউন্ডারির সাহায্যে ৩৭ বলে ৩৮ রান করে রশিদের শিকার হন ওপেনার রোহিত শর্মা। তবে সিরিজের দ্বিতীয় অর্ধশতরান আসে শিখর ধাওয়ানের ব্যাট থেকে। ১০টি বাউন্ডারির সাহায্যে ৫৬ বলে ৬৭ রান করেন ‘গব্বর’। কিন্তু দ্রুত আরও দু’টি উইকেট তুলে নিয়ে ইংল্যান্ডকে ম্যাচে ফেরান ইংরেজ স্পিনাররা। নির্ণায়ক ম্যাচে লম্বা হল না বিরাটের ইনিংস। ১০ বলে মাত্র ৭ রান করে মইন আলির শিকার হয়ে ফিরলেন ভারত অধিনায়ক।

এরপর পন্তের সঙ্গে জুটিতে ৩৬ রান তুলে দ্রুত ফিরে যান রাহুল। ক্রিজে থিতু হওয়ার আগেই গত ম্যাচের শতরানকারীকে তুলে নেন লিয়াম লিভিংস্টোন। ১৮ বলে মাত্র ৭ রান করেন তিনি। এরপরই পান্ডিয়ার সঙ্গে জুটি বেঁধে ঝড়ের গতিতে রান তোলা শুরু করেন ঋষভ পন্ত। ৭০ বলে এই দুই মারকুটে ব্যাটসম্যানের জুটিতে ওঠে ৯৯ রান। চলতি সিরিজের দ্বিতীয় অর্ধশতরানটি পূর্ণ করে ৬২ বলে ৭৮ রান করেন পন্ত। ইনিংসে ছিল ৫টি চার এবং ৪টি ছয়। সমসংখ্যক চার-ছক্কা হাঁকিয়ে ৪৪ বলে ৬৪ রান করেন হার্দিক পান্ডিয়া।

যে হারে এই দুই ব্যাটসম্যান রান তুলছিলেন তাতে সাড়ে তিনশো রানের গন্ডি পেরিয়ে যাওয়া ছিল টিম ইন্ডিয়ার সময়ের অপেক্ষা। কিন্তু সেটা সম্ভব হয়নি। পন্ত এবং পান্ডিয়া আউট হয়ে যাওয়ার পর সপ্তম উইকেটের জুটিতে ৪৫ রান যোগ করেন ক্রুনাল পান্ডিয়া এবং শার্দুল ঠাকুর। ২১ বলে ঝোড়ো ৩০ রান করে আউট হন শার্দুল।

কিন্তু শেষ তিন উইকেটে অবশিষ্ট চার ওভার সম্পূর্ণ ব্যাট করতে পারেনি ভারতীয় দল। আট বল বাকি থাকতেই ৩২৯ রানে অল-আউট হয়ে যায় টিম ইন্ডিয়া। পুরো সময়টা ব্যাট করতে পারলে হয়তো গতদিনের রানকে টপকে যেতে পারত তারা। উল্লেখ্য গত ম্যাচে ৩৩৬ রান তুলেও ম্যাচ হারতে হয়েছিল টিম ইন্ডিয়াকে। এখন দেখার গত ম্যাচের দুঃস্বপ্ন ভুলে ভারতকে সিরিজ জয় এনে দিতে পারেন কীনা বোলাররা।

Post Bottom Ad