Coronavirus India: সাবধান! করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়তে চলেছে, লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা - Nadia24x7

Breaking

Home Top Ad

Post Top Ad

Friday, March 26, 2021

Coronavirus India: সাবধান! করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়তে চলেছে, লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা



দেশে করোনাভাইরাসের দ্বিতীয় ঢউ নিয়ে আশঙ্কা তৈরি হচ্ছে৷ প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে পরিসংখ্যান৷ প্রতিদিন নতুন রোগীর রেকর্ড সংখ্যা বাড়ছে। করোনার সক্রিয় রোগীর সংখ্যা এখন সারা দেশে ৪০ লক্ষ ছাড়িয়েছে। শুধু তাই নয়, সক্রিয় রোগীদের সংখ্যা মাত্র ৫ দিনের মধ্যে তিন লাখ থেকে বেড়ে চার লাখ হয়েছে। যা রেকর্ড।

এদিকে, বৃহস্পতিবার ৫৯ লক্ষেরও বেশি নতুন সংক্রমণের সংখ্যান প্রকাশিত হয়েছে। গত ১৫৯ দিনের মধ্যে বৃহত্তম এই সংখ্যাটাই সব থেকে বেশি। শুধুমাত্র মহারাষ্ট্রেই প্রায় ৩৬ হাজার মানুষ নতুন করে আক্রান্ত হয়েছেন।

এর আগে ভারতে গত বছরের সেপ্টেম্বরে সক্রিয় রোগীদের সংখ্যা সবচেয়ে দ্রুত বৃদ্ধি রেকর্ড করা হয়েছিল। সক্রিয় রোগীদের সংখ্যা ৬ দিনে ৯ থেকে ১০ লক্ষ ছিল। সারাদেশে সক্রিয় রোগীদের সংখ্যা মাত্র ২ দিনে ৫২ হাজার ছাড়িয়েছে। গত ১৫ দিনে রোগীর সংখ্যা বেড়েছে রেকর্ড হারে। গত কয়েক দিনে করোনার ক্ষেত্রে গড়ে ২.৬ গুণ বৃদ্ধি পেয়েছে। ১০ মার্চ, এই সংখ্যা ১৮৩৭৯ ছিল যা ২৫ মার্চ ৪৭৪৩৯এ পৌঁছেছে।

এবারও করোনায় সব থেকে বেশি আক্রান্ত হচ্ছে মহারাষ্ট্র। গড়ে ৩৫ হাজার মানুষ নতুন করে আক্রান্ত হচ্ছেন । শুধুমাত্র মুম্বইয়ে ৫হাজারেরও বেশি নতুন রোগীর খোঁজ মিলছে। মহারাষ্ট্রের থানে জেলায় করোনার ভাইরাস সংক্রমণের ২,৮৬৯ জন নতুন রোগীর রয়েছেন৷ যার ফলে মোট সংখ্যা বেড়ে ২,৯৬,০২৩ হয়েছে। বৃহস্পতিবার মহারাষ্ট্রে একদিনে করোনার ভাইরাস সংক্রমণের ৩৫৯৫২ নতুন হওয়ার পরে মোট সংক্রমণের সংখ্যা বেড়ে ২৬০০৮৩৩তে পৌঁছেছে। গত চার দিনে রাজ্যে সংক্রমণের এক লক্ষেরও বেশি ঘটনা ঘটেছে। এছাড়াও বৃহস্পতিবার সংক্রমণের কারণে ১১১ জনের মৃত্যু হয়েছে৷ মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৩৭৯৫৷ 

মহারাষ্ট্র ছাড়াও, জানুয়ারির পর বৃহস্পতিবার ১৭ টি রাজ্যে রেকর্ড সংখ্যক নতুন করোনার সংক্রমণ ঘটেছে। গুজরাটেও, একদিনেই ১৯৬১ জন নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন। পঞ্জাব থেকেও নতুন ২৭০০ জন আক্রান্ত। এটি গত বছরের ১৮ সেপ্টেম্বরের পরে বৃহত্তম সংখ্যা।

Post Bottom Ad