অমিত শাহের বঙ্গ-সফর বাতিল - Nadia24x7

Breaking

Home Top Ad

Post Top Ad

Monday, March 1, 2021

অমিত শাহের বঙ্গ-সফর বাতিল



 ফের বাতিল অমিত শাহের রাজ্য সফর। ২ মার্চ রাজ্যে অসছেন না কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ওই দিন কলকাতায় ঠাসা কর্মসূচি ছিল অমিত শাহের। টালা থেকে চৌরঙ্গী পর্যন্ত মিছিল করার কথা ছিল শাহের। পরের দিন ৩ মার্চ রাসবিহারী থেকে রবীন্দ্র সদন পর্যন্ত মিছিল করার কথা ছিল অমিত শাহের। তবে আপাতত সব কর্মসূচিই বাতিল হয়েছে। ঠিক কী কারণে শাহের দু’দিনের বঙ্গ সফর বাতিল হল, তা এখনও জানা যায়নি।


বিধানসভা ভোটের ঢাকে কাঠি পড়ে গিয়েছে। বাংলা-সহ পাঁচ রাজ্যের বিধানসভা ভোটের দিনক্ষণ ঘোষণা করেছে জাতীয় নির্বাচন কমিশন। আগামিকাল অর্থাৎ ২ মার্চ দু’দিনের বাংলা সফরে আসার কথা ছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের।


দু’দিনের রাজ্য সফরে এবার মূল কলকাতাতেই ঠাসা কর্মসূচি ছিল শাহের। ঠিক ছিল ২ মার্চ কলকাতায় এসে টালা থেকে চৌরঙ্গী পর্যন্ত মিছিল করবেন অমিত শাহ। শহর কলকাতায় দলের সাংগঠনিক শক্তিকে চাঙ্গা করতেই শাহের এই কর্মসূচি স্থির করা হয়েছিল। একইসঙ্গে আগামী ৭ মার্চ কলকাতার ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে বিজেপির প্রকাশ্য জনসভা। সেই সভায় আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।


নমোর ব্রিগেডের সভার প্রচার করাও অন্যতম লক্ষ্য ছিল শাহের। ৩ মার্চ রাসবিহারী থেকে রবীন্দ্র সদন পর্যন্ত রোড শো করার কথা ছিল অমিত শাহের। এমনকী দক্ষিণ কলকাতা যা মমতা বন্দ্যোপাধ্যায়ের গড় বলে পরিচিত সেখানেও মিছিল করার কথা ছিল অমিত শাহের।


তবে আপাতত কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সেই সব কর্মসূচি বাতিল করা হয়েছে। বিজেপি সূত্রে জানা গিয়েছে, আগামী ৭ মার্চ কলকাতার ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে জনসভা করবে বিজেপি। ব্রিগেডের মঞ্চে বক্তব্য রাখতে আসবেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। নমোর সেই সভার পরেই রাজ্যে আসতে পারেন অমিত শাহ। বিধানসভা ভোটকে পাখির চোখ করেছে বিজেপি।


একুশের ভোটে বাংলা দখলে মরিয়া গেরুয়া শিবির। শাসক তৃণমূলের বিরুদ্ধে একগুচ্ছ অভিযোগ এনে ভোট ময়দানে পদ্ম নেতারা। রাজ্যজুড়ে প্রচারে ঝড় তুলেছেন বিজেপি নেতারা। বাংলা দখলের ছক বাঁধতে নিয়মিত রাজ্যে আসছেন বিজেপির কেন্দ্রীয় নেতারা। পালা করে বঙ্গ সফরে আসছেন মোদী-শাহ-নাড্ডারাও। আসন্ন বিধানসভা নির্বাচনে সংখ্যাগরিষ্ঠ আসন নিয়েই রাজ্যে ক্ষমতায় আসার ব্যাপারে আশাবাদী গেরুয়া শিবির।

Post Bottom Ad