গরিবদের বিনামূল্যে চশমা দিতে নয়া প্রকল্প মমতার - Nadia24x7

Breaking

Home Top Ad

Post Top Ad

Tuesday, January 5, 2021

গরিবদের বিনামূল্যে চশমা দিতে নয়া প্রকল্প মমতার



আর মাত্র কয়েকদিন পরেই একুশের নির্বাচন। বর্তমানে রাজনৈতিক দলগুলির কড়া নজর নির্বাচনের দিকেই। এরই মাঝে রাজ্যবাসীর চোখের সমস্যা দূর করতে ময়দানে নামলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নবান্নের সভাঘর থেকে চোখের সমস্যা দূরীকরণে ‘চোখের আলো’ রাজ্যের নয়া প্রকল্পের উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী।


চোখের আলো’ এই নয়া প্রকল্পের মাধ্যমে গরিবদের বিনামূল্যে চশমা দেওয়া হবে রাজ্য সরকারের তরফে। ‘চোখের আলো’ প্রকল্প সম্পর্কে মুখ্যমন্ত্রী জানান, ‘চোখের আলো’ এই নয়া প্রকল্পের হাত ধরে ৮ লক্ষ ২৫ হাজার চশমা বিনামূল্যে দেওয়া হবে। মূলত গরিবদের বিনামূল্যে দেওয়া হবে চশমা। আগামীকাল থেকেই চালু হচ্ছে এই নতুন প্রকল্প ‘চোখের আলো’।


নয়া প্রকল্পে রাজ্যবাসীর ছানি অপারেশন থেকে নবজাতক , বৃদ্ধ-বৃদ্ধা সকলের চোখের চিকিৎসা, অন্ধত্ব প্রতিরোধ করা হবে। এমনকি রাজ্যের প্রায় ৪ লক্ষ পড়ুয়ার চক্ষু পরীক্ষা করা হবে। ২০২৫ এর মধ্যে সকলের চক্ষু পরীক্ষা যাতে করা যায় সেই ব্যবস্থা করা হবে। এরপরই মুখ্যমন্ত্রী জানান ‘চোখের আলো’ এই নয়া প্রকল্পের নাম মুখ্যমন্ত্রীরই দেওয়া।’চোখেরর আলো’ প্রকল্পের উদ্বোধন এরপর নবান্নের সভাঘর থেকেই উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ট্রমা কেয়ের ফেসিলিটির উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী।

Post Bottom Ad