মাত্র একদিনে কার্যকরী টোটকায় বাড়ি থেকে চির-তরে দূর করুন আরশোলা-ছারপোকা-টিকটিকি! - Nadia24x7

Breaking

Home Top Ad

Post Top Ad

Tuesday, January 12, 2021

মাত্র একদিনে কার্যকরী টোটকায় বাড়ি থেকে চির-তরে দূর করুন আরশোলা-ছারপোকা-টিকটিকি!

 


আরশোলা বা তেলেপোকা ঘরে থাকা এমন একটি প্রাণী যা আমাদের ঘরের সাথে সাথে স্বাস্থ্যের পক্ষে ক্ষতিক-র । কোনো কারণবশত এই তেলে পোকা বা আরশোলা খাবারের মধ্যে পড়ে গেলে বা অন্য কোন উপায়ে খাবারের সাথে মিশে গেলে তার শরীরের পক্ষে ডেকে আনতে পারে চরম বিপদ । নিমিষের মধ্যে পড়তে পারেন আপনি শারীরিক অসুস্থতায়।

 

এর পাশাপাশি অনেকে আবার আরশোলাকে দেখলেই ভয় পায়। কিন্তু আরশোলার ঠিকঠাক মতন তাড়ানো যাচ্ছে না বাড়ি থেকে কিন্তু এই মুহূর্তে আপনাদের আমি যে দুটি টিপস এর কথা বলছি এর সাহায্যে আপনারা অনায়াসে বাড়ি থেকে তেলে পোকা বা আরশোলা সরিয়ে নিতে পারবেন। প্রথমেই বলে রাখি এই টিপস দুটি সম্পূর্ণ কার্যকরী এবং পরীক্ষিত। তাই অতি অবশ্যই একবার হলেও ট্রাই করবেন এই টিপসগুলো।

 

১)টিপস:- এ জন্য লাগবে শশা এবং পরিমাণ মত জল । প্রথমে আপনি শশাটা কেটে নিবেন রাউন্ড সেপ করে। খুব বেশি মোটা করে কাটবেন না। যাতে ব্লে-ন্ডা-রে ব্লেন্ড করা যায় সে রকম করে পাতলা পাতলা কাট-বেন। খোসাসহ কেটে নেবেন।এবার কুচানো শশাগুলো ব্লেন্ড করে নিতে হবে । এর পর পেস্ট এর মত করে নিতে হবে । এরপর একটি ব্রাশ নিবেন।ব্রাশে শশার পেস্ট লাগাবেন। যেখানে যেখানে তেলাপোকার উপদ্রব বেশি সেখানে সেখানে শশার পেস্ট লাগিয়ে নিবেন। তেলা পোকার উপদ্রব যত দিন বেশি থাকবে তত দিন লাগাবেন।

 

২)টিপস :- একটি পাত্রে সমপরিমাণ জল এবং ডেটল বা স্যাভলন নেবেন। এরপর ওই জল এবং ডেটল কে ভালোভাবে মেশাবেন । মাথায় রাখবেন খুব ভালোভাবে না মেশালে এটা কিন্তু কার্যকর হবে না। কাজেই খুব ভালো করে মেশাতে হবে ।এরপর বোতলের মুখে একটি স্প্রে চিপি লাগিয়ে দিন । এবং রান্নাঘরের শোবার ঘরে যেসব জায়গায় তেলেপোকা আসে সেই সব জায়গায় স্প্রে করুন দেখবেন ৫ মিনিটের মধ্যে চলে গেছে বা মারা গেছে তেলে-পোকা গুলি ।

 

উপরোক্ত দুটি টিপস আপনি আপনার বাড়ি ঘরোয়া পদ্ধতিতে চেষ্টা করে দেখতে পারেন । মিলবে সফলতা।

Post Bottom Ad