গরু পাচারকাণ্ডে রাজ্য পুলিশের ৬ অফিসারকে নোটিশ পাঠাল সিবিআই! - Nadia24x7

Breaking

Home Top Ad

Post Top Ad

Tuesday, January 5, 2021

গরু পাচারকাণ্ডে রাজ্য পুলিশের ৬ অফিসারকে নোটিশ পাঠাল সিবিআই!


গরু পাচার কাণ্ডে এবার রাজ্য পুলিশের ৬ পুলিশকর্মীকে নোটিশ পাঠাল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। এই ৬ জনের মধ্যে একজন ডিএসপি পদমর্যাদার অফিসারও রয়েছেন। এই সপ্তাহের শেষে তাঁদের প্রত্যেককেই নিজাম প্যালেসে হাজিরা দিতে বলা হয়েছে।

কয়লা এবং গরু পাচার কাণ্ডে একের পর এক রহস্যের জাল গুটিয়ে আনছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। রাজ্য পুলিশের যে ৬ জনকে নোটিশ পাঠানো হয়েছে, সিবিআই-এর দাবি তাঁরা কয়লা এবং গরু পাচার কাণ্ডের সঙ্গে জড়িত। এই ৬ জন ছাড়াও আরও কয়েকজন পুলিশ আধিকারিকের নাম সিবিআই তদন্তে উঠে এসেছে। আগামীদিনে তাঁদেরও তদন্তের স্বার্থে ডেকে পাঠানো হবে বলা সিবিআই সূত্রের খবর।

উল্লেখ্য, ডিসেম্বর মাসে গরু পাচার কাণ্ডের তদন্তে নেমে এক ডিআইজি সহ বিএসএফের ৪ অফিসারকে নোটিশ পাঠায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। ইতিমধ্যেই এই মামলায় আগেই গ্রেফতার করা হয়েছে বিএসএফের কমান্ড্যান্ট সতীশ কুমারকে।

এদিকে সম্প্রতি গরু পাচারকাণ্ডে ব্যবসায়ী অনুপ মাঝির খোঁজ এখন পায়নি সিবিআই। তবে ৩১ ডিসেম্বর গরু পাচারকাণ্ডে অন্যতম অভিযুক্ত তৃণমূল নেতা বিনয় মিশ্রের বাড়িতে তল্লাশি চালায় সিবিআইয়ের তদন্তকারী অফিসাররা।রাসবিহারী ও চেতলায় ওই ব্যবসায়ীর ২টি বাড়িতে হানা দেন সিবিআইয়ের গোয়েন্দারা। অভিযোগ তিনি নাকি দুবাই পাড়ি দিয়েছেন।
কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা দাবি করেছে, গরু পাচারের বেআইনি কারবারের টাকা বিনয় মিশ্রর মাধ্যমে নির্দিষ্ট কয়েকজন প্রভাবশালীর কাছে পৌঁছোত। একাধিক সাক্ষীর বয়ানে ওই ব্যবসায়ীর নাম উঠে এসেছে বলে সিবিআই সূত্রে দাবি করা হয়েছে।

বিশেষত, বিএসএফের কমান্ড্যান্ট সতীশ কুমার এবং পরবর্তী সময়ে এনামুল হককে গরু পাচার কাণ্ডে গ্রেফতার করা হলে, তাঁদের জেরা করেই বিনয় মিশ্রের নাম জানতে পারে সিবিআই। তাঁকে পাওয়া না গেলেও ইতিমধ্যেই তাঁর বিরুদ্ধে লুকআউট জারি করেছে সিবিআই। বিনয় মিশ্রের বাড়ির সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা হচ্ছে।

Post Bottom Ad