ওষুধ ছাড়াই পিরিয়ডসের ব্যথা কমানোর দুর্দান্ত ২ টি টিপস, মেনে চলুন আরাম পাবেন - Nadia24x7

Breaking

Home Top Ad

Post Top Ad

Tuesday, January 12, 2021

ওষুধ ছাড়াই পিরিয়ডসের ব্যথা কমানোর দুর্দান্ত ২ টি টিপস, মেনে চলুন আরাম পাবেন

 “যা দেবী সর্বভূতেসু মাতৃ রূপেন সংস্থিতা নমস্তসৈ নমস্তসৈ নমস্তসৈ নমো নমঃ।” মেয়েরা হল সেই সৃষ্টির আদিরূপ যেখানে সবকিছুর গ্রহন ঘটে অন্যদিকে ত্যাগ। এই গ্রহন ও ত্যাগের লীলাখেলায় জন্ম নেয় নতুন কিছুর। হ্যাঁ, মাতৃত্বের স্বাদের জন্য একটি মেয়েকে কৈশোর থেকেই নিজেকে তৈরি করতে হয়। যদিও সবটি প্রাকৃতিক নিয়মে চলে, তবুও যখন একটি শিশুর জন্মের প্রসঙ্গ আসে তখন সব থেকে বড় বিষয় হয়ে দাঁড়ায় মেয়েদের মাসিক চক্র। এই সময় এক অদ্ভুত বেদনা সৃষ্টি হয় সর্বাঙ্গে। বিশেষত তলপেটে। মাথা অনেকের গরম থাকে, মেজাজ খিটখিটে হয়ে যায়, অকারন দুশ্চিন্তা তৈরি হয়। এরকম নানান সমস্যা সমাধানের জন্য ২ টি দুর্দান্ত টিপস রইল। আপনি একটি মাস করে দেখুন। ফলাফল পাবেন।

১। ‘গরম জলের সেঁক’ খুবই উপকারী একটি ঘরোয়া উপায়। হট ব্যাগের করে গরম জল নিয়ে পেটে সেঁক দিলে কমে যাবে। কোনরকম ওষুধ খাওয়া একেবারেই নিষ্প্রয়োজন। সম্ভব হলে উষ্ণ দুধ পান করতে পারেন তবে চা বা কফি নয়, এতে ক্যাফাইন থাকে না শরীরের জন্য সেই সময় সঠিক নয়।

2। ‘ যোগাভ্যাস’ করা। আপনি জানেন আপনার পরবর্তী ডেট কবে। সেই ডেট আসার কিছুদিন আগে থেকেই ঘরে শরীরচর্চা করুন। আপনি ভিডিওর সাহায্য নিতে পারেন। কিছু বিশেষ ব্যায়ম রয়েছে যেগুলি পিরিয়ডসের সময় আপনি করলে পেটের ব্যাথা অনেকটা কমাতে পারবেন। আপনার মাসল রিল্যাক্স হবে। যোনির স্থান প্রসারিত হবে এবং আপনি আরাম বোধ করবেন।

Post Bottom Ad