বাড়িতেই দারুন সহজ এই পদ্ধতিতে যেভাবে ‘চিকেন রেজালা’ বানালে তার স্বাদ হয় দুর্দান্ত, খেতে হয় দারুণ টেস্টি! - Nadia24x7

Breaking

Home Top Ad

Post Top Ad

Monday, December 21, 2020

বাড়িতেই দারুন সহজ এই পদ্ধতিতে যেভাবে ‘চিকেন রেজালা’ বানালে তার স্বাদ হয় দুর্দান্ত, খেতে হয় দারুণ টেস্টি!

 


চিকেন খেতে আমরা কম বেশি সবাই ভালোবাসি।কিন্তু যে কোনো পছন্দের জিনিসেও স্বাদে পরিবর্তন আনা দরকার। তা সে চিকেন হোক;বা ডাল ভাত।আজকের এই প্রতিবেদনে আমরা জেনে নেব একটি চিকেনের জমাটি রেসিপি চিকেন রেজালা।স্বাদে অতুলনীয় এই রেসিপিটি আপনি সহজেই একটু চেষ্টা করলে বানিয়ে নিতে পারেন বাড়িতে।আসুন জেনে নেই কিভাবে বানাবেন এই রেসিপিটি।

প্রথমেই, চিকেন গুলিকে নুন এবং ফেটিয়ে নেওয়া টক দই দিয়ে ম্যারিনেট করে নিতে হবে।এই অবস্থায় কিছুক্ষণ চিকেনটি রেখে দিতে হবে।এরপর কড়াইতে তেল দিয়ে পেঁয়াজ কুচি,দারচিনি (১টি),লবঙ্গ(২টি),তেজপাতা,ছোট এলাচ দিয়ে দিতে হবে।তারপর পরিমাণ মত হলুদ গুঁড়ো,আদা এবং রসুন বাটা দিয়ে মশলা টিকে কিছুক্ষণ ভালো করে কষিয়ে নিন।

এর পরবর্তী ধাপে আগে থেকে ম্যারিনেট করে রাখা চিকেন গুলিকে এই কষিয়ে নেওয়া মশলার মধ্যে মিশিয়ে নিতে হবে।কিছুক্ষণ পরপর এবার রান্নাটি কে নাড়াচাড়া করতে থাকুন;যাতে তলা ধরে না যায়।এবার এর উপর ছড়িয়ে দিন গোল মরিচের গুড়ো,৫-৬ টি কিসমিস এবং পরিমাণ মত কেওড়া জল।

এরপর মসলা টি ভালো করে কষে যাওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে।কিছুক্ষণ পর এই রান্নার মধ্যে ২ কাপ পরিমান গরম দুধ যোগ করে ভালো করে নাড়াচাড়া করে মিশিয়ে নিতে হবে।কিছুক্ষণ এই অবস্থায় ঢাকা দিয়ে ফোটানোর পর শেষে ১-২ চামচ পরিমাণ ঘি দিয়ে ভালো করে কষিয়ে নিন চিকেন রেজালা টিকে।শেষে গরম গরম পরিবেশন করুন ভাত বা রুটির সাথে।

Post Bottom Ad