শুভেন্দুরা না থাকলে মমতা আজ মুখ্যমন্ত্রী হতে পারতেন না, মন্তব্য অধীরের - Nadia24x7

Breaking

Home Top Ad

Post Top Ad

Monday, November 9, 2020

শুভেন্দুরা না থাকলে মমতা আজ মুখ্যমন্ত্রী হতে পারতেন না, মন্তব্য অধীরের



বাংলার রাজনীতিতে যে বিষয়টি নিয়ে সবথেকে বেশি আলোচনা চলছে তা হল সেচ পরিবহনমন্ত্রী শুভেন্দু অধিকারী। তাঁকে নিয়ে বিতর্ক একেবারে শীর্ষে পৌঁছে দিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী।

অমিত শাহের বাংলায় আসার আগে থেকেই এই বিতর্ক চলছে। রবিবার এই বিষয়ে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী কে প্রশ্ন করা হলে তিনি জানান,”শুনুন একটা কথা বলি, অধিকারী না থাকলে মমতা বন্দ্যোপাধ্যায় আজ মুখ্যমন্ত্রী হতে পারতেন না।”

সাংবাদিকদের মুখোমুখি হয়ে অধির রঞ্জন চৌধুরি আরো জানান,”শুভেন্দু নিজের জীবনের ঝুঁকি নিয়ে নন্দীগ্রামের আন্দোলন করেছিলেন বলেই মমতা মুখ্যমন্ত্রী হতে পেরেছেন। সেই আন্দোলনের শুরুতে উনি কোথায় ছিলেন।

কোথায় ছিল ভাইপো ভাইজী।” গত লোকসভা নির্বাচনে অধীর রঞ্জন চৌধুরীকে পরাস্ত করতে উঠেপড়ে লেগেছিলেন শুভেন্দু অধিকারী।তারপরেও প্রদেশ কংগ্রেস সভাপতির মুখে শুভেন্দু অধিকারীর নামে প্রশংসা শুনে কার্যত হতবাক রাজনৈতিক মহল।

এদিন অধীর রঞ্জন চৌধুরী সাংবাদিকদের বলেন,”আমি ফালতু লোক নই। শুভেন্দুর সঙ্গে আমার রাজনৈতিক বিরোধিতা ছিল, থাকবে। সে ব্যাপারে আমার অভিযোগ রয়েছে। কিন্তু সত্যটাকে তো মানতে হবে। নন্দীগ্রামের আন্দোলন যখন হয়, সেখানকার গরীব মানুষ কৃষক কিভাবে তার ওপর ভরসা করেছিলেন আমি দেখেছি। তা নিয়ে মিথ্যা বলবো কেন।”

শুভেন্দু অধিকারীর রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে রাজনৈতিক মহলে বিতর্ক এখন তুঙ্গে। কেউ কেউ মনে করছেন শুভেন্দু অধিকারী বিজেপিতে যোগদান করতে চলেছেন। কারণ বিজেপি থেকে তাকে আহ্বান জানানো হয়েছে। কিছুজন আবার মনে করেন, তিনি নিজেই রাজনৈতিক দল গড়ে তুলবেন। কারো মতে তিনি বাম কংগ্রেসের জোট এর সঙ্গে হাত মেলাতে পারেন।

শুভেন্দু অধিকারীর ভবিষ্যৎ রাজনৈতিক মতাদর্শ নিয়ে প্রশ্ন করা হলে অধীর রঞ্জন চৌধুরী বলেন,”শুভেন্দু কোথায় যাবেন আমি জানিনা। তবে এটা বুঝতে পারছি তৃণমূলে উনি যোগ্য সম্মান পাননি।

মমতা বন্দ্যোপাধ্যায় কে যারা ঘিরে থাকেন, দক্ষিণ কলকাতার যে সব মন্ত্রীদের নিয়ে সর্বক্ষণ আদিখ্যেতা চলে তেমনটা শুভেন্দু কখনো পাননি। মমতা বন্দ্যোপাধ্যায় ওকে দিয়ে কাজ করিয়ে নিয়েছেন। কাজ হাসিল হয়ে গেলে দেখেননি। কারো সঙ্গে যদি এমনটা হয়, এবং যদি তার প্রকৃত যোগ্যতা থাকে তাহলে তিনি একদিন না একদিন অন্যভাবে ভাববেনই।”

সেদিন মুর্শিদাবাদে এক নেতার মৃ*’ত্যুর কারণে কর্মসূচি ছিল শুভেন্দু অধিকারীর। কিন্তু তাঁর সঙ্গে যোগাযোগ করতে চেষ্টা করা হলে তা সম্পন্ন হয়নি। তার ফোন নট রিচেবল বলছে। এ বিষয়ে আপাতত শুভেন্দু অধিকারীর কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

Post Bottom Ad