স্বল্প টাকা ইনভেস্ট করে ব্যবসা শুরু করুন, মাসে আয় করুন ৮ থেকে ১০ লক্ষ টাকা! - Nadia24x7

Breaking

Home Top Ad

Post Top Ad

Wednesday, November 11, 2020

স্বল্প টাকা ইনভেস্ট করে ব্যবসা শুরু করুন, মাসে আয় করুন ৮ থেকে ১০ লক্ষ টাকা!



বর্তমান করোনা পরিস্থিতিতে বিশ্বব্যাপী বেকারত্বের এবং চাকরির অভাব এর পরিমাণ বৃদ্ধি পেয়েছে। ব্যবসায়িক ঘাটতি ও লক্ষ্য করা গেছে।তবে সঠিকভাবে বুদ্ধি খাটিয়ে আপনি কিন্তু এ সময়ে সময়ে অনুকূল একটি ব্যবসা শুরু করতে পারেন ,যা আপনাকে এনে দেবো অর্থনৈতিক সাফল্য। মানুষের সবথেকে জরুরী খাদ্য আর এই খাদ্য সুরক্ষার মাধ্যমে আপনি সফলতা লাভ করতে পারেন।

কোভিড-১৯ এর জন্য মানুষকে হতে হয়েছে বিশেষ পরিমাণ স্বাস্থ্যসচেতন।শহর থেকে গ্রাম বেশীরভাগ মানুষ স্বাস্থ্য সচেতন হয়ে ওঠার ফলে খাবার-দাবার গ্রহনের ক্ষেত্রে একই পাত্র বারবার ব্যবহার করছেন না। ফলে সুযোগ তৈরী হয়েছে চা-কফি, জুস জাতীয় পানীয় এবং ফাস্টফুড, নাশতাসহ হালকা খাবারগুলোর জন্য ওয়ান টাইম ডিসপোজেবল প্লেট,কাপ, গ্লাস তৈরীর ব্যবসার। যৌথ ব্যবসাটি আগে থেকেই আছে তবে এখনো বাজারদর বহুগুণে বৃদ্ধি পেয়েছে। তাহলে আসুন জেনে নেই এ ব্যবসা শুরু করার কিছু পদ্ধতি।

আপনার ব্যবসার জন্য সবার প্রথমে একটি ভালো দেখে উপযুক্ত জায়গা খুঁজুন। সাথে তৈরী করুন কাচাঁমাল ও পণ্য মজুদের জন্য পর্যাপ্ত গোডাউন। ডিসপোজেবল কাপ প্লেট গ্লাস গুলো তৈরীর জন্য যে মেশিনগুলো ব্যবহার করা হয় সেগুলো সাধারণত দুই ধরনের। একটি অটোমেটিক এবং অপরটি সেমি অটোমেটিক।

চেষ্টা করবেন দেশীয় প্রযুক্তিতে মেশিন গুলি বানাতে হয় তাহলে অনেকাংশেই অর্থ সাশ্রয় হবে।অটোমেটিক মেশিনের ব্র্যান্ড অনুযায়ী দাম ৫ থেকে ৭ লক্ষ টাকা। আর সেমি অটোমেটিক মেশিনের দাম প্রায় ৩ থেকে ৪ লক্ষ টাকা। ব্যবসার শুরুতে ব্যাংক এ্যাকাউন্ট খুলে নিন। এবং নিয়মিত ব্যাংকিং মাধ্যম লেনদেন সম্পন্ন করুন। এতে করে ভবিষ্যতে আপনি প্রয়োজন অনুসারে লোন পাবেন। তা না হলে আপনার ব্যবসার জন্য অর্থ সাশ্রয় করা বেশ মুশকিল হয়ে যেতে পারে।

ব্যবসার গতি প্রকৃতি এবং ফলাফল সম্পূর্ণ নির্ভর করবে আপনার ব্যবসায়িক পরিচালনা এবং দক্ষতার উপর। এ ধরনের একটি কারখানা থেকে মাসে প্রায় ৮ থেকে ১০ লক্ষ টাকা আয় করা সম্ভব। তবে কয়েকটি কথা মাথায় রেখে কাজ করবেন যেমন অত্যধিক অপ্রয়োজনীয় খরচ করবেন না এবং একটি নির্দিষ্ট অর্থের প্রয়োজন সঞ্চয় করে রাখতে পারেন ভবিষ্যৎ সুরক্ষার জন্য। সঠিক ব্যবসায়ীক বুদ্ধি আপনাকে এনে দেবে এ কাজে অসাধারণ সাফল্য।

Post Bottom Ad