চুলের ডগা ফেটে যাচ্ছে? এই সাতটি সহজ উপায়ে যেভাবে সমস্যার সমাধান করবেন - Nadia24x7

Breaking

Home Top Ad

Post Top Ad

Monday, November 16, 2020

চুলের ডগা ফেটে যাচ্ছে? এই সাতটি সহজ উপায়ে যেভাবে সমস্যার সমাধান করবেন



অনেক সময়ে ঘন ঘন শ্যাম্পু করা কিংবা ব্লো ড্রায়ার এর সাহায্যে চুল শুকনো অথবা কোন শারীরিক সমস্যার জন্য চুল শুষ্ক হয়ে যায় এবং তার সাথে সাথে চুলের ডগা ফেটে যায়। ডগা ফেটে গেলে অনেকেই অনেক অনেক টাকা খরচ করে পার্লারে যান। কিন্তু আপনি কি জানেন বাড়িতে মাত্র কয়েকটি উপাদান ব্যবহার করে আপনি আপনার চুলের সমস্যা থেকে মুক্তি পেতে পারেন।

১) প্রথমেই যে কাজটি করতে হবে তা হলো চুলের যেখানে ডগা ফেটে গেছে সেগুলি ভালো করে কেটে নিতে হবে।

২) প্রতিদিন রাত্রে শুতে যাবার সময় অন্তত পরপর সাতদিন নারকেল তেল এবং একটি ভিটামিন ই ক্যাপসুল ভালো করে মিশিয়ে নিয়ে চুলের ডগায় যেখানে ফেটে গেছে সেই জায়গাগুলিতে ভালো করে লাগাতে হবে।

৩) সপ্তাহে অন্তত দুদিন চুলে ডিমের প্রোটিন প্যাক লাগান। এতে চুলের ডগা ফেটে যাওয়ার সমস্যা থেকে অনেক তাড়াতাড়ি মুক্তি পাবেন।

৪) অ্যালোভেরা জেল চার চামচ অ্যালোভেরা জেল, এক চামচ নারকেল তেল ভাল করে মিশিয়ে নিয়ে চুলের ডগায় ঘষে ঘষে লাগিয়ে নিন।

৫) প্রচুর পরিমাণে জল পান করুন এতে চুলের আর্দ্রতা বজায় থাকে। চুল রুক্ষ শুষ্ক হওয়ার হাত থেকে রক্ষা পায়। কড়া রোদ এড়িয়ে চলতে হবে। বাইরে বেরোনোর সময় সর্বদা ছাতা ব্যবহার করুন।

৬) শ্যাম্পু করার সময় কখনও গরম জল ব্যবহার করবেন না গরম জল চুলের জন্য ভীষণ ক্ষতিকর। শীতকালে অনেকেই গরম জলে স্নান করেন তারা গায়ে গরম জল দিলেও চুলের ক্ষেত্রে ঠান্ডা জল ব্যবহার করুন।

৭) সপ্তাহে অন্তত একদিন চুলের ডগায় মধু দিয়ে ভালো করে চুল মালিশ করুন। মধু চুলের জন্য ভীষণ ভালো একটি উপাদান।

এ নিয়মগুলি নিয়মিত পালন করলে আপনার চুলের ডগা ফাটা অনেকটাই বন্ধ হবে। তবে বাইরের কালার করা বন্ধ করতে হবে। যতটা প্রাকৃতিক উপায়ে কালার করা যায় সেদিকে চেষ্টা করতে হবে।

Post Bottom Ad