এই একটি ফল নিয়মিত খেলে যেতে হবে না ডাক্তারের কাছে, জেনে নিন আজই - Nadia24x7

Breaking

Home Top Ad

Post Top Ad

Friday, October 30, 2020

এই একটি ফল নিয়মিত খেলে যেতে হবে না ডাক্তারের কাছে, জেনে নিন আজই



এখনকার মানুষের মধ্যে অসুখের পরিমাণ বেশি। অনেকেই চুল ওঠার সমস্যা পেটের সমস্যা বয়স্কদের মধ্যে কোমর ব্যথা, হাঁটু ব্যথার সমস্যা বেশি থাকে। তাই এসব সমস্যার সমাধানের জন্য এবার জেনে নেওয়া যাক অদ্ভুত এক ওষুধের নাম। এই ওষুধটি হল জাম। এই ফলটির মধ্যে অবস্থিত রয়েছে বহু পুষ্টিকর উপাদান। তাই এই ফলটি সেবন করার ফলে আপনাকে ডাক্তারের কাছে যাওয়া থেকে অনেকটাই দূরে রাখবে।

জাম এর মধ্যে আছে ভিটামিন সি, কে, বি সিক্স, ফলেট, পটাশিয়াম প্রভৃতি। এছাড়াও এই ফলের মধ্যে রয়েছে এন্টিঅক্সিডেন্ট যা আমাদের শরীরের সাথে ত্বকেও ভালো রাখে। চলুন এবার বিশদে জেনে নেওয়া যাক জাম কি কি রোগ নিরাময়ে সহায়তা করে।

১) হাড়ের স্বাস্থ্য রক্ষার ক্ষেত্রে জামের বিকল্প আর হয় না। জাম এর মধ্যে আছে ভিটামিন কে, ফসফরাস, জিংক, ম্যাগনেসিয়াম, আয়রন প্রভৃতি উপাদান। আর এই উপাদান গুলি হাড়ের স্বাস্থ্য উন্নতির ক্ষেত্রে সহায়তা করে।

২) কয়েকটি গবেষণায় প্রমাণিত হয়েছে এক বাটি জাম রক্তের শর্করা নিয়ন্ত্রণে সহায়তা করে। প্রতিদিন যদি একপাটি করে জাম খাওয়া হয় তাহলে ইনসুলিনের কর্মক্ষমতা বৃদ্ধি পায়। ফলে রক্তে শর্করার পরিমাণ বেড়ে যাওয়া বা কমে যাওয়ার কোনো আশঙ্কা থাকে না।

৩) আমাদের দেশে দিনে দিনে অল্পবয়সীদের হার্টের অসুখ এর হার বৃদ্ধি পাচ্ছে । স্বাস্থ্য সচেতন মানুষ সবাই চেষ্টা করছেন কিভাবে এই রোগ থেকে দূরে থাকা যায়। এই রোগ থেকে দূরে রাখতে পারি এই জাম ফলটি। ইভ্যালি জি উপাদান গুলি আছে সেই উপাদানগুলি শরীরে খারাপ কোলেস্টেরলের মাত্রা কমিয়ে ব্লাড প্রেসার কে নিয়ন্ত্রণে রাখে। তাই এই ফল সেবন করার ফলে হার্টের অসুখ থেকে দূরে থাকা যায়।

৪) অল্প বয়সে অনেকেইরই চুল পড়ে যাওয়ার সমস্যা দেখা যায়। কারুর কারুর মাথায় খুশকিও জন্মায়। এই সব সমস্যার অভ্যর্থ ঔষুধ হল জাম। এই ফলটি চুলে জমে থাকা মৃতকোষ কে সরিয়ে চুলের স্বাস্থ্যের উন্নতি ঘটায়।

Post Bottom Ad