তারুণ্য ভাব ধরে রাখতে চান? দেরি না করে প্রতিদিন এই খাবারগুলি খান - Nadia24x7

Breaking

Home Top Ad

Post Top Ad

Monday, October 26, 2020

তারুণ্য ভাব ধরে রাখতে চান? দেরি না করে প্রতিদিন এই খাবারগুলি খান



তারুণ্য ধরে রাখতে সকলেই চায়। ত্বকে যাতে বয়সের ছাপ না পড়ে সেই নিয়ে চিন্তা প্রায় সকলের মধ্যেই আছে। এজন্য অনেক অনেকে রকম ব্যবস্থা গ্রহণ করে। কেউ ডায়েট, কেউ ব্যায়াম, আবার কেউ নিয়মিত ত্বক পরিচর্যা করে থাকে। কিন্তু এসব বাদ দিয়েও যেটা সবথেকে বেশি প্রয়োজন তা হচ্ছে পর্যাপ্ত পরিমাণ পুষ্টিকর খাদ্যাভ্যাস। নিত্যদিনের জীবনধারার পাশাপাশি পর্যাপ্ত মানের খাদ্যাভ্যাস তারুণ্য ধরে রাখতে সাহায্য করে। দেখে নিন তারুণ্য ধরে রাখতে প্রতিদিনের খাদ্যতালিকায় কি কি খাবার রাখা আবশ্যক-

১: অ্যান্টিঅক্সিডেন্ট সমৃদ্ধ গ্রিন টি প্রতিদিনের খাদ্য তালিকায় রাখা অত্যন্ত জরুরী। ত্বকের সুরক্ষা প্রদানে গ্রীন টি খুবই উপকারী। এটি ফ্রি রেডিক্যাল এর সঙ্গে লড়াই করতে সক্ষম। এছাড়া গ্রিন টি ত্বকে বয়সের ছাপ পড়তে দেয় না এবং ত্বক উজ্জ্বল ও তারুণ্য রাখতে সাহায্য করে।

২: ব্রকলি ত্বকের বিভিন্ন সমস্যা প্রতিরোধে সাহায্য করে। নিয়মিত ব্রকলি খেলে এটি মানসিক চাপ কমাতে, কোষের ক্ষতি প্রতিরোধ করতে এবং ক্যানসার প্রতিরোধ করতেও সাহায্য করে।

৩: তারুণ্য ধরে রাখতে ওমেগা থ্রি ফ্যাটি এসিড উপকারী উপাদান। এই উপাদানটি সঠিক মাত্রায় পাওয়া যায় ওয়ালনাটে। ওয়ালনাট শুধু তারুণ্য ধরে রাখতে না, এটি শরীরের বাজে কোলেস্টেরলের মাত্রা কমিয়ে হার্ট অ্যাটাকের ঝুঁকি কমাতেও উপকারী।

৪: অ্যান্টি অক্সিডেন্ট এর চমৎকার উৎস পালং শাক, বার্ধক্যজনিত সমস্যা সমাধানের উপকারী। এটি দৃষ্টিশক্তি ভালো রাখতে সাহায্য করে। তারুণ্য ধরে রাখতে নিয়মিত এই খাবারটি খেলে উপকার পাওয়া যাবে।

৫: তারুণ্য ধরে থাকতে টমেটো খুবই উপকারী একটি উপাদান এর মধ্যে থাকা শক্তিশালী উপাদান। লাইকোপেন ত্বকে বয়সের ছাপ পড়তে দেয় না এবং ত্বককে উজ্জ্বল ও দীপ্তিময় রাখে।

৬: রসুনের মধ্যে থাকা উপাদান এলিসিন শরীরের ফ্রি রেডিক্যালের সঙ্গে লড়াই করে ত্বককে সুরক্ষিত রাখতে সক্ষম।

Post Bottom Ad