দেখে নিন IPL-এ হেডকোচদের স্যালারি কত? সবার উপরে রয়েছে কোন তারকা কোচ? - Nadia24x7

Breaking

Home Top Ad

Post Top Ad

Friday, September 11, 2020

দেখে নিন IPL-এ হেডকোচদের স্যালারি কত? সবার উপরে রয়েছে কোন তারকা কোচ?



আইপিএল! (IPL) এই মুহূর্তে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় টি-টোয়েন্টি টুর্নামেন্ট হল আইপিএল। আইপিএলে খেলেন বিশ্বের তাবড় তাবড় ক্রিকেট তারকারা সেই কারণেই আইপিএল বিশ্বজুড়ে এত জনপ্রিয়তা লাভ করেছে। এই মুহূর্তে সারা বিশ্বজুড়ে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে আইপিএলের সর্মথকরা।


তবে শুধু ভালো ভালো ক্রিকেটার থাকতেই আইপিএলে জনপ্রিয়তা বৃদ্ধি পায় না কিংবা কোনো দল আইপিএলে সফল হতে পারেনা। আইপিএলে কোন দলকে সফল হতে দরকার একজন ভালো কোচ। আর সেই কারণেই এই বছর আইপিএলে প্রত্যেকটি ফ্রাঞ্চাইজি দল বিশ্বমানের কোচ নিয়োগ করেছে নিজের নিজের দলের জন্য। শুধু হেডকোচই নয় সেই সাথে আলাদা করে ব্যাটিং কোচ, ফিল্ডিং কোচও নিয়োগ করেছে প্রত্যেকটি দল।


এবার আইপিএলে রয়েছেন বিশ্বের বিভিন্ন বড় বড় নামকরা কোচ। যারা একসময় নিজেরাই বিশ্ব ক্রিকেটে দাপিয়ে বেড়িয়েছেন। আর এই সমস্ত কোচদের নিয়োগ করতে বিপুল পরিমাণ আর্থিক খরচ করতে হয়েছে ফ্র্যাঞ্চাইজি গুলিকে। এক নজরে দেখে নেওয়া যাক কোন কোচের পেছনে কত টাকা আর্থিক খরচ করেছে ফ্র্যাঞ্চাইজি গুলি:


1) মাহেলা জয়াবর্ধনে: এবার আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্স এর কোচিং করাবেন তিনি। মাহেলা জয়াবর্ধনেকে দলে নেওয়ার জন্য মুম্বাই ইন্ডিয়ান্সকে খরচ করতে হয়েছে 2.25 কোটি টাকা।


2) ট্রেভর বেলিস: এবার আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের কোচিং করাবেন তিনি। ট্রেভর বেলিসকে দলে নেওয়ার জন্য সানরাইজার্স হায়দরাবাদকে খরচ করতে হয়েছে 2.25 কোটি টাকা।


3) ব্রেন্ডন ম্যাকালাম: এবার আইপিএলে কলকাতা নাইট রাইডার্স এর কোচিং করাবেন তিনি। ব্রেন্ডন ম্যাকালামকে দলে নেওয়ার জন্য কলকাতা নাইট রাইডার্সকে খরচ করতে হয়েছে 3.4 কোটি টাকা।


4) রিকি পন্টিং: এবার আইপিএলের দিল্লি ক্যাপিটালস এর কোচিং করাবেন তিনি। রিকি পন্টিংকে দলে নেওয়ার জন্য দিল্লি ক্যাপিটালসকে খরচ করতে হয়েছে 3.4 কোটি টাকা।


5) স্টিফেন ফ্লেমিং: এবার আইপিএলে চেন্নাই সুপার কিংস এর কোচিং করাবেন তিনি। স্টিফেন ফ্লেমিংকে দলে নেওয়ার জন্য চেন্নাই সুপার কিংসকে খরচ করতে হয়েছে 3.4 কোটি টাকা।


6) সাইমন কটিক্স: এবার আইপিএলে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের কোচিং করাবেন সাইমন কটিক্স। সাইমন কটিক্সকে দলে নিতে ব্যাঙ্গালোরের খরচ হয়েছে 4 কোটি টাকা


7) অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড: এবার আইপিএল রাজস্থান রয়েলসের কোচিং করাবেন তিনি। প্রাইজ মূল্য 3.4 কোটি টাকা।


8) অনিল কুম্বলে: এবারের আইপিএলের একমাত্র ভারতীয় হেড কোচ হচ্ছেন অনিল কুম্বলে। আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাবে কোচিং করাবেন কুম্বলে। অনিল কুম্বলের প্রাইজ মূল্য হল 4 কোটি টাকা।

Post Bottom Ad