“এই দেশে জন্মেছি, দেশাত্মবোধ বিজেপির কাছে শিখব না”: মুখ্যমন্ত্রী - Nadia24x7

Breaking

Home Top Ad

Post Top Ad

Wednesday, September 23, 2020

“এই দেশে জন্মেছি, দেশাত্মবোধ বিজেপির কাছে শিখব না”: মুখ্যমন্ত্রী



বাংলার মুর্শিদাবাদ জেলায় ৬ জন আল-কায়েদা জ’ঙ্গি ধরা পড়ার পরে বাংলাকে জ’ঙ্গি’দের আঁতুড়ঘর বলে সুর চড়িয়েছে রাজ্য বিজেপি। অন্যদিকে তৃণমূল কংগ্রেস নেত্রী তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিজেপির এই দোষারোপ মেনে না নিয়ে সরব হলেন।

সোমবার নবান্নের সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী বলেন,”শুধু সোশ্যাল নেটওয়ার্কে মিথ্যে কথা। মুর্শিদাবাদের একটা ছবি দিয়ে….. কোটি কোটি টাকা আছে বলে? কিছু একটা হলেই দেশাত্মবোধের কথা বলবে। আরে আমরা দেশের মাটিতেই জন্মেছি। আমাদের দেশাত্মবোধ নিয়ে বিজেপির কাছ থেকে জ্ঞান নিতে হবে না”।

মুর্শিদাবাদে এবং কেরালার এর্নাকুলামে একাধিক জায়গায় অভিযান চালিয়ে সব মিলিয়ে ৯ জন আলকায়দা জ’ঙ্গি’কে গ্রেপ্তার করা হয়েছে। শনিবারের বিবৃতিতে এনআইএ জানিয়েছে,”পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ এবং কেরালার এর্নাকুলামে বেশ কয়েকটি অভিযান চালানো হয়।

পশ্চিমবঙ্গ এবং কেরালা-সহ দেশের বেশ কয়েকটি জায়গায় আল-কায়দার আন্তঃরাজ্য সক্রিয় চক্র গড়ে উঠেছে বলে আমাদের কাছে খবর এসেছিল। দেশের বিভিন্ন জায়গায় স’ন্ত্রা’সবাদী হা’ম’লা চালিয়ে নিরীহ মানুষদের মারার পরিকল্পনা করছিল এই চক্রটি”। রাজ্য থেকে উদ্ধার করা ৬ জন আল-কায়েদা জ’ঙ্গী’ কে দিল্লি নিয়ে গিয়েছে এনআইএ।

ধৃত জ’ঙ্গি’দের থেকে উদ্ধার হওয়া স্টুডেন্টস ইসলামিক অর্গানাইজেশন অফ ইন্ডিয়া এর লিফলেট আরো ভাবিয়ে তুলছে গোয়েন্দা সংস্থাকে। ওই ৯ জন আল-কায়েদা জঙ্গীর মধ্যে জ’ঙ্গী’র আতিউর রহমান ও ডোমকলের নাজমুস সাকিব দুজনেই কলেজ পড়ুয়া। তাদের থেকে উদ্ধার হওয়া লিফলেটেই সন্দেহের অবকাশ দানা বেঁধেছে গোয়েন্দা সংস্থার মনে।

Post Bottom Ad