রেকর্ড সংক্রমণ, দেশে সংক্রমিতের সংখ্যা ৩৬ লাখ পেরিয়ে গেলো, গত ২৪ ঘন্টায় মৃত ৯৭১ - Nadia24x7

Breaking

Home Top Ad

Post Top Ad

Monday, August 31, 2020

রেকর্ড সংক্রমণ, দেশে সংক্রমিতের সংখ্যা ৩৬ লাখ পেরিয়ে গেলো, গত ২৪ ঘন্টায় মৃত ৯৭১

 


দিনের পর দিন দেশের আক্রান্তের মোট সংঙ্খ্যা লাফিয়ে লাফিয়ে বৃদ্ধি পেয়ে শুরু করেছে, আজ অকের মোট সংখ্যা ৩৬ লাখের ঘরে ইতিমধ্যে পৌছে গেছে, এভাবে চলতে থাকলে যে আগামী কয়েকদিনের মধ্যেই দেশের মোট আক্রান্তের সংখ্যা ৫০ লাখে পৌছাবে সেটা কেই বা বলতে পারে। আসলে এই নিয়ে বিশেষজ্ঞরা অনেক আগেই গবেষণা করে বলেছিলেন, আগামী দিনের ভারতের মতো জনবহুল দেশে সংক্রমণ দৈনিক ১ লাখের গন্ডীও পার হয়ে যেতে পারে। আর এখন দৈনিক সংক্রমণ যে সেদিকেই ইঙ্গিত করে চলেছে সেটা কিন্তু স্পষ্ট। এখন দৈনিক প্রায় ৮০ হাজারের কাছাকাছি সংক্রমন দেশে হয়ে চলেছে।

 

আর সেই আক্রণেই মোট আক্রান্তের সংখ্যাতেও একটা বিশাল চাপ পরা শুরু করেছে। আজ কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফ থেকে যে বুলেটিন পেশ করা হয়েছে সেখানে বলা হয়েছে, আজ ২৪ ঘন্টার মধ্যে দেশে নতুন সংক্রমণ ৭৮,৫১২ জন। এদিকে নতুন করে মৃত্যুর সংখ্যাও প্রায় ১০০০ এর কাছাকাছি, ৯৭১ জন।

 

দেশের মোট আক্রান্তের সংখ্যা ৩৬,২১,২৪৬ জনের মতো, এর মধ্যেই সক্রিয় রোগীর সংখ্যা বৃদ্ধি পেয়ে হয়েছে ৭,৮১,৯৭৫ জনের মতো। এদিকে দেশের মৃত্যুর সংখ্যাও বেড়ে অনেকটাই হয়ে গেছে প্রায় ৬৫ হাজারের কাছাকাছি, মোট ৬৪,৪৬৯ জন। তবে এখন একটাই আশার আলো, দেশের সুস্থতার হার কিন্তু তুলনামূলক অনেকটাই বেশী, একেবারে সর্বোচ্চ। কারণ ভারতের সুস্থতার হার অন্য সব দেশের থেকে অনেকটাই বেশী। ২৭ লক্ষ ৭৪ হাজার ৮০২ জনের মতো মানুষ এখনও পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছে।

 

Post Bottom Ad