নাওয়া-খাওয়া ভুলে দিনভর PUBG’র নেশা! মর্মান্তিক মৃত্যু অন্ধ্রপ্রদেশের কিশোরের - Nadia24x7

Breaking

Home Top Ad

Post Top Ad

Friday, August 14, 2020

নাওয়া-খাওয়া ভুলে দিনভর PUBG’র নেশা! মর্মান্তিক মৃত্যু অন্ধ্রপ্রদেশের কিশোরের

 

অনলাইন মোবাইল গেম ‘‌পাবজি’ (PUBG)‌ খেলার মারাত্মক নেশা। আর এই নেশাই প্রাণ কাড়ল অন্ধ্রপ্রদেশের দ্বাদশ শ্রেণির এক ছাত্রের। খাওয়া–দাওয়া বন্ধ করে দিনরাত পাবজি খেলত বছর ষোলোর ওই বালক। এভাবে অনাহারে থেকে কেবল গেম খেলার কারণে ধীরে ধীরে অসুস্থ হয়ে পড়ে তার। তারপরই ঘটে মর্মান্তিক এই ঘটনা।

 

অন্ধ্রপ্রদেশের (Andhra Pradesh) পশ্চিম গোদাবরী জেলার জুজ্জুলাকুন্তী গ্রামের ঘটনা। এই প্রসঙ্গে মৃতের বাড়ির লোক জানিয়েছে, দ্বাদশ শ্রেণির ওই ছাত্রের অনলাইন গেম খেলার প্রতি খুব আসক্তি ছিল। বেশিরভাগ সময়ই পাবজি খেলতে ব্যস্ত থাকত সে। গেম খেলার প্রতি তাঁর মনোযোগ এত বেশি ছিল যে, মাঝেমধ্যে খাওয়া–দাওয়ার কথাও ভুলে যেত। গত কয়েকদিন ধরে এমনটাই হচ্ছিল। ঘটনার দিন আচমকা অসুস্থ হয়ে পড়ায় ছেলেটিকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে করোনা পরীক্ষাও করানো হয়। কিন্তু রিপোর্ট নেগেটিভ আসে। চিকিৎসকরা জানান, সে পেটের অসুখে ভুগছিল। যা ঠিকমতো না খাওয়া–দাওয়ার কারণে হয়েছে। আর এরপরই হাসপাতালেই শেষ নিঃশ্বাস ত্যাগ করে ওই কিশোর।

 

তবে এই প্রথম নয়, এর আগে অনলাইন গেম ‘‌পাবজি’‌ আরও প্রাণ কেড়েছে। এর আগে চলতি বছরেই পাবজি খেলতে খেলতে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছিল মধ্যপ্রদেশের (Madhya Pradesh) এক কিশোরের। তার নাম ছিল ফুরখান কুরেশি। সেও এরকম খাওয়া ভুলে সারাদিন পাবজি খেলতেই ব্যস্ত থাকত। এছাড়া অপর একটি ঘটনায়, গেমের ভিতরের বিশেষ ফিচার কিনতে প্রায় ১৬ লক্ষ টাকা খরচ করে ফেলেছিল পাঞ্জাবের (Punjab) এক কিশোর। এদিকে, প্রথমদিকে তার বাবা কিংবা বাড়ির কেউই ঘুণাক্ষরে বিষয়টি টের পায়নি। পরে যখন তাঁরা জানতে পেরেছেন, ততদিনে ওই টাকা খরচ করে ফেলেছিল ছেলেটি।

Post Bottom Ad