৫০ বছরে প্রথমবার চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে পিএসজি - Nadia24x7

Breaking

Home Top Ad

Post Top Ad

Wednesday, August 19, 2020

৫০ বছরে প্রথমবার চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে পিএসজি

 

ইতিহাস সৃষ্টি করে প্রথমবার চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠেছে প্যারিস সাঁন্টা জায়েন্ট। ইউরোপ সেরার লড়াইয়ে শেষবার 1995 সালে সেমিফাইনালে এসি মিলানের কাছে হেরে চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নিতে হয়েছিল প্যারিস সাঁন্টা জায়েন্টকে। দীর্ঘ 25 বছর পর অবশেষে এই বছর শেষ চারের বাঁধা টপকে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠেছে প্যারিস সাঁন্টা জায়েন্ট। ক্লাব প্রতিষ্ঠানের 50 তম বর্ষে জার্মানি ক্লাব আরবি লাইপজিগকে 3-0 গোলে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠেছে নেইমার, এমবাপেরা।

এইদিন চ্যাম্পিয়ন লিগের সেমি ফাইনালে গোটা ম্যাচ জুড়েই দাপট দেখাল পিএসজি। ইউরোপ সেরার লড়াইয়ে এই প্রথমবার মুখোমুখি হয়েছিল লাইপজিগ এবং পিএসজি। মাত্র 11 বছর আগে পথ চলা শুরু করা লাইপজিগ এইদিন নেইমার- ডি মারিয়া- এমবাপেদের ত্রিফলা আক্রমণ কার্যত বুঝতেই পারেননি।

এইদিন ম্যাচের 13 মিনিটের মাথায় ডি মারিয়ার ফ্রি কিক থেকে গোল করে পিএসজিকে গিয়ে দেন মারকুইনহোসের। 42 মিনিটের মাথায় বুদ্ধি কাজে লাগিয়ে গোল করে ব্যবধান বাড়ান ডি মারিয়া। ম্যাচের 56 মিনিটের মাথায় লাইপজিগের কফিনে শেষ পেরেকটি পুঁতে দেন হুয়ান বার্নের। 3-0 গোলে ম্যাচ জিতে মাঠ ছাড়ে পিএসজি।

Post Bottom Ad