সুখবর! ৬ হাজার শূন্যপদে নিয়োগ প্রস্তুতি PSC-র, আগামী মাসে ক্লার্কশিপের চূড়ান্ত পরীক্ষা - Nadia24x7

Breaking

Home Top Ad

Post Top Ad

Monday, August 31, 2020

সুখবর! ৬ হাজার শূন্যপদে নিয়োগ প্রস্তুতি PSC-র, আগামী মাসে ক্লার্কশিপের চূড়ান্ত পরীক্ষা

রাজ্যের বেকারদের জন্য সুখবর। বাংলার বিভিন্ন দফতরের ৬ হাজারেরও বেশি শূন্যপদে নিয়োগ করবে মমতা সরকার। সেই কারণেই সেপ্টেম্বরেই ক্লার্কশিপের চূড়ান্ত পরীক্ষার কথা জানিয়ে দিল পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন বা ডবলুবিপিএসসি। আগামী ২৭ তারিখেই এই পরীক্ষা নেওয়ার কথা ভেবেছে সংস্থা। 



রাজ্যের চাকরিপ্রার্থীদের জন্য সুখবর। বাংলার বিভিন্ন দফতরের ৬ হাজারেরও বেশি শূন্যপদে নিয়োগ করবে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। সেই কারণে সেপ্টেম্বরে ক্লার্কশিপের চূড়ান্ত পরীক্ষার কথা ভাবা হচ্ছে বলে পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন সূত্রে খবর৷ আগামী ২৭ তারিখ এই পরীক্ষা নেওয়ার কথা ভেবেছে পিএসসি৷

 

কমিশনের তরফে জানানো হয়েছে, প্রিলিমিনারিতে উত্তীর্ণ হওয়া ৬৬ হাজার প্রার্থী ক্লার্কশিপের এই চূড়ান্ত পরীক্ষায় অংশগ্রহন করবেন। চলতি বছর ২৫ জানুয়ারি এই প্রিলিমিনারি টেস্ট নেওয়া হয়েছিল৷ এই পরীক্ষায় ১০০ নম্বরের মাল্টিপল চয়েস প্রশ্ন করা হয়। ৬ লক্ষ পরীক্ষার্থী এই পরীক্ষায় অংশ নিয়েছিলেন। সেখানে এ বছর রেকর্ড গড়ে মোট ৬৬,৪৯২ জন পরীক্ষার্থীরা উত্তীর্ণ হয়েছেন। রাজ্যের বেকারদের দ্রুত সমস্যা সমাধানের কথা ভেবেই এই সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার তথা পাবলিক সার্ভিস কমিশন।

 

নিয়ম অনুযায়ী বছরের শুরুতেই সংগঠিত হয়েছিল প্রিলিমিনারি পরীক্ষা। কিন্তু তারপর করোনার জন্য লকডাউনের জেরে পিছিয়ে যায় ক্লার্কশিপের চূড়ান্ত পরীক্ষা। রাজ্যের চাকরিপ্রার্থীরা এরফলে স্বাভাবিকভাবেই দুশ্চিন্তায় পড়েছিলেন। এবার খালি পড়ে থাকা বিভিন্ন দফতরের ৬ হাজারেরও বেশি শূন্যপদ দ্রুত পূরণ করতে চাইছে রাজ্য সরকার। নিয়ম অনুযায়ী পরীক্ষার্থীদের ইংরেজি, বাংলা, হিন্দি, নেপালি, উর্দু, সাঁওতালির মধ্যে যে কোনও একটি ভাষায় মোট ১০০ নম্বরের প্রশ্নের উত্তর দিতে হবে। যাঁরা এই চূড়ান্ত পরীক্ষায় উত্তীর্ণ হবেন ভবিষ্যতে তাঁদের বাংলা ও ইংরেজি টাইপ পরীক্ষা দিতে হবে। তারপর ইন্টারভিউ'য়ের ডাক দেবে বোর্ড।

Post Bottom Ad