Xiaomi গ্রাহকদের জন্য বড় খবর! বদলে যাবে ফোনের ইন্টারফেস, ভারতে লঞ্চ হল MIUI 12 - Nadia24x7

Breaking

Home Top Ad

Post Top Ad

Friday, August 14, 2020

Xiaomi গ্রাহকদের জন্য বড় খবর! বদলে যাবে ফোনের ইন্টারফেস, ভারতে লঞ্চ হল MIUI 12


ভারতে MIUI 12 লঞ্চের ঘোষণা করল চিনের স্মার্টফোন কোম্পানি Xiaomi। বুধবারে শাওমি জানিয়েছে যে ভারতের ইউজারদের জন্য লেটেস্ট MIUI 12 এর স্টেবেল ভার্সন রোলআউট করতে শুরু করছে। নতুন এই কাস্টম স্কিনে শাওমি স্মার্টফোন ব্যবহারকারীরা ফোনে নতুন অ্যানিমেশন, নতুন থিম, ম্যাজিক ক্লোন, ফ্লোটিং উইন্ডোজ, নতুন ইউজার ইন্টারফেস-সহ অনেক নতুন ফিচার পাবেন। কোম্পানি MIUI 12 এর সব থেকে আকরসনিয় ফিচারটিকে তাঁদের ফ্ল্যাগশিপ ফোন Mi 10 5G-এ হাইলাইট করেছে।

প্রথমে মোট ৭টি ফোনে এই নতুন কাস্টম স্কিন MIUI 12 এর আপডেট পৌঁছবে। Xiaomi জানিয়েছে যে এই মাস থেকেই আপডেট রোলআউত শুরু হবে কিন্তু কোনও নির্দিষ্ট তারিখ ঘোষণা করে নি। ভারতে প্রথমে এই স্মার্টফোনগুলিতে পৌঁছবে আপডেট -

1. Mi 10

2. Redmi Note 9

3. Redmi Note 9 Pro

4. Redmi Note 8

5. Redmi Note 8 Pro

6. Redmi Note 7

7. Redmi Note 7 Pro

নতুন ভার্সনে Xiaomi কাস্টম স্কিনের ডিজাইনের সঙ্গে সঙ্গে বেশ কিছু নতুন ফিচার্স আর ইউজারদের প্রাইভেসিকে অনেক উন্নত করছে। নতুন এই কাস্টম স্কিনে শাওমির মোবাইল ব্যবহারকারীরা নতুন অ্যানিমেশন, নতুন থিম, ডার্ক মোড ২.০, নতুন ক্যামেরা অ্যাপ, বিল্ট-ইন অ্যাপ ড্রয়ার-সহ নতুন ইউজার ইন্টারফেস পাবেন। MIUI 12 আপডেটটি আসার পর ব্যবহারকারীরা কোনও ডেটা কারোর সঙ্গে শেয়ার করার আগে লোকেশান ট্যাগ ও মেটাডাটা মুছে দিতে পারবে।

MIUI 12 আপডেটের পরে গ্রাহকরা ব্যাটারির আলট্রা সেভিং মোডও পেয়ে যাবেন। কোম্পানি দাবি করেছে যে এই ফিচারটির সাহায্যে ফোনের স্ট্যান্ডবাই টাইম বাড়ানো যাবে আর কম পাওয়ার ব্যবহার হবে। আল্ট্রা ব্যাটারি সেভিং মোডের সাহায্যে শুধুমাত্র ৫ শতাংশ ব্যাটারি চার্জ হলে ইউজার ফোনে ৫ ঘণ্টার ব্যাকআপ পেয়ে যাবে।

ফ্লোটিং উইন্ডোজের সঙ্গে অলয়েজ অন ডিসপ্লে ফিচার রয়েছে। এই সুপার ওয়ালপেপার ফিচারটির মাধ্যমে নাসার অফিসিয়াল ইমেজারির সাহায্যে প্লানেটরি ল্যান্ডফর্ম পুর্নগঠিনের ছবিও লক স্ক্রিন, হোম স্ক্রিন ও ওয়ালপেপারে সেট করা যাবে ৷ নতুন আপডেটের ফলে ফোনের ক্যালেন্ডার অ্যাপটি প্রত্যেকটি গুরুত্বপূর্ণ ইভেন্টের জন্য পূর্বের থেকে উন্নত ডিজাইনের কার্ড ইউজারদের দিতে সক্ষম হবে।

এতে একটি বিল্ট ইন কাস্টিং টুলও রয়েছে। দাবি করে হয়েছে যে, এটি ফোনের ভিডিও, গেম, ইমেজ, ফাইল এমনকি অ্যাপ্লিকেশানের সাথেও কাজ করতে সক্ষম। এছাড়া ইউজাররা কাস্টিং উইন্ডো মিনিমাইজ করে একই সাথে ফোনের অন্যান্য অ্যাপও ব্যবহার করতে পারবে।

Post Bottom Ad