আপনার বাড়ির শিশুটির জন্য জমান মাত্র ১০০ টাকা, ১৫ বছর পর ৩৪ লাখ টাকার মালিক হবে সে - Nadia24x7

Breaking

Home Top Ad

Post Top Ad

Friday, August 21, 2020

আপনার বাড়ির শিশুটির জন্য জমান মাত্র ১০০ টাকা, ১৫ বছর পর ৩৪ লাখ টাকার মালিক হবে সে

 

এই মুহুর্তে করোনা পরিস্থিতিতে টালমাটাল দেশের অর্থনীতি। চাকরি খুইয়ে অনেকেই পড়েছেন বিপদে। সঞ্চয় ক্রমশ ফুরিয়ে আসছে অনেকেরই। এমন অবস্থায় অনেকেই ভাবছেন যে সঠিক উপায়ে বিনিয়োগ (investment) করলে এই অর্থনৈতিক সংকটে অসুবিধার মুখে পড়তে হত না। আপনি নিশ্চয়ই চাইবেন না আপনার পরবর্তী প্রজন্মও এই বিপদে পড়ুক। যদি তাকে অর্থনৈতিক ভাবে স্বাবলম্বী করতে চান তবে আজ থেকেই তার জন্য একটু একটু করে সঞ্চয় করতে শুরু করুন।

 

সিস্টেমেটিক ইনভেস্টমেন্ট প্ল্যানের মাধ্যমে মিউচুয়াল ফান্ডে ইনভেস্ট করলে খুব কম সময়ে প্রচুর রিটার্ন পাওয়া যেতে পারে৷ এই সিপ বা সিস্টেমেটিক ইনভেস্টমেন্ট প্ল্যানে আপনার বাড়ির শিশুটির জন্য আজ থেকে প্রতিদিন জমান ১০০ টাকা বা মাসে ৩০০০ টাকা। ১৫ বছর পর সে ৩৪ লাখ টাকার বেশী মালিক হতে পারে।

 

বিশেষজ্ঞরা বলছেন যে প্রতি মাসে মিউচুয়াল ফান্ডে কিছুটা বিনিয়োগ করে আপনি একটি বড় তহবিল তৈরি করতে পারেন। কিছু মিউচুয়াল ফান্ড স্কিম ১৫ থেকে ২০ বছরের মধ্যে বিনিয়োগকারীদের ২০ শতাংশেরও বেশি রিটার্ন দিয়ে থাকে। সুন্দরাম মিডক্যাপ ফান্ড ২৫.৬৪%, আদিত্য বিড়লা সান লাইফ ইক্যুইটি ফান্ড ১৮.৮০%, ডিএসপি ওয়ার্ল্ড সোনার তহবিল ২০%, নিপ্পন ইন্ডিয়া ইউএস ইক্যুইটি অ্যাপার্চুনিটিস ফান্ড প্রায় ১৭%। এগুলির মধ্যে যে কোনো একটি বেছে নিতে পারেন আপনি।

 

তবে অতিরিক্ত সুদের ক্ষেত্রে মিউচুয়াল ফান্ডে ইনভেস্ট করা ঝুঁকি সাপেক্ষ। সে ক্ষেত্রে যে কোনো বিনিয়োগের আগে আপনি আপনার অর্থনৈতিক পরামর্শদাতার সাথে যোগাযোগ করুন। স্কিম সংক্রান্ত সমস্ত কাগজ পত্র ভালোভাবে পড়ে নিন।

 

Post Bottom Ad