স্বাধীনতা দিবসের আগে বড় সাফল্য, পুলওয়ামায় বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার করল ভারতীয় সেনা - Nadia24x7

Breaking

Home Top Ad

Post Top Ad

Thursday, August 13, 2020

স্বাধীনতা দিবসের আগে বড় সাফল্য, পুলওয়ামায় বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার করল ভারতীয় সেনা

 

আসন্ন ১৫ই আগস্ট, দেশজুড়ে উদযাপিত হবে স্বাধীনতা দিবস। তার ঠিক দু’দিন আগেই কাশ্মীরে জঙ্গি হামলা আটকালো ভারতীয় সেনাবাহিনী। সেনাবাহিনী সূত্রে জানা গেল, কাশ্মীরের পুলওয়ামার অবন্তীপুরা এলাকায় লস্কর-ই-তৈবা জঙ্গি সংগঠনের সদস্যরা প্রচুর অস্ত্র মজুদ করে রাখছে বলে খবর পাওয়া গেছিল। খবর পেতেই, ওই এলাকা থেকে অস্ত্র উদ্ধার করেছে ভারতীয় সেনা।

 

ভারতীয় সেনা সূত্রে খবর, বুধবার রাতে পুলওয়ামা জেলার অবন্তীপোরা থানার অন্তর্গত বাদরু বারসু গ্রামের একটি গভীর জঙ্গলে জঙ্গী অস্ত্রভান্ডারের খোঁজে অভিযান চালায় সিআরপিএফের ১৩০ নম্বর ব্যাটেলিয়ান, রাষ্ট্রীয় রাইফেলসের ৫০ নম্বর ব্যাটলিয়ান এবং অবন্তীপোরা পুলিশ। ভোর অব্দি অভিযান চালিয়ে ওই জঙ্গলে দুটি জঙ্গি ঘাঁটির খোঁজ পেয়েছেন নিরাপত্তারক্ষীরা, যেখানে প্রচুর অস্ত্র মজুদ করে রেখেছিল জঙ্গিরা।

 

নিরাপত্তা কর্মীরা জানাচ্ছেন, গভীর জঙ্গলের মধ্যে সুড়ঙ্গ খুঁড়ে তার মধ্যে অস্ত্র লুকিয়ে রেখেছিল লস্কর-ই-তৈবার জঙ্গিরা। এরকম দুটি অস্ত্রভান্ডারের খোঁজ পেয়েছেন তারা। যেখান থেকে প্রচুর অস্ত্র উদ্ধার করা হয়েছে। এর মধ্যে ছিল একে-৪৭ রাইফেলের ১৯১৮ রাউন্ড কার্তুজ, ২টি হ্যান্ড গ্রেনেড, পাঁচটি জিলেটিন স্টিক, হাফ ব্যাগ অ্যামোনিয়াম নাইট্রেটের মতো পদার্থ, তাজা পাইপ বোমা-সহ রান্নার গ্যাসের সিলিন্ডার ও খাবার তৈরি বাসনপত্র। পুলিশের দাবি, এই অস্ত্র দিয়েই ভবিষ্যতে নাশকতার ছক কষেছিল জঙ্গীরা। স্বাধীনতা দিবসের আগে, বেশ বড় জঙ্গি নাশকতার সম্ভাবনা আটকে দেওয়া গেল ভারতীয় নিরাপত্তারক্ষী বাহিনীর তৎপরতায়।

Post Bottom Ad