Breaking News: ফের দুর্ঘটনার কবলে যাত্রীবাহী বিমান - Nadia24x7

Breaking

Home Top Ad

Post Top Ad

Saturday, August 8, 2020

Breaking News: ফের দুর্ঘটনার কবলে যাত্রীবাহী বিমান


ফের দুর্ঘটনার কবলে যাত্রীবাহী বিমান। পাখির আক্রমণের কারণে মুম্বইগামী এয়ার এশিয়ার ফ্লাইট (আই৫-৬৫২) রাঁচি বিমানবন্দরে টেক অফ বাতিল করেছে। তবে সমস্ত যাত্রী নিরাপদ রয়েছেন। রাঁচি বিমানবন্দর সূত্রে এই খবর জানা গিয়েছে। প্রসঙ্গত, শুক্রবার রাত ৭টা ৪০ নাগাদ কেরলের কোঝিকোড়ের কারিপুর এয়ারপোর্টে অবতরণের সময় দুর্ঘটনার কবলে পড়ে এয়ার ইন্ডিয়ার একটি যাত্রীবাহী বিমান। বিমানটি দু-টুকরো হয়ে যায়। পাইলট ক্যাপ্টেন দীপক বসন্ত সাথে এবং কো পাইলট  সহ ১৮ জন প্রাণ হারান। বিমানটিতে মোট ১৯০ জন ছিলেন। তার মধ্যে ১০টি শিশু, ২ জন পাইলট ও ৪ জন কেবিন ক্রু রয়েছেন।

 

বন্দে ভারত এক্সপ্রেস মিশনের অধীনে  বিমানটি দুবাই থেকে কোঝিকোড়ে ফিরছিল। ল্যান্ডিংয়ের সময় বিমানটি দুর্ঘটনার কবলে পড়ে, চাকা পিছলে যায়। সেসময় খুবই বৃষ্টি হচ্ছিল। এর জেরেই সিমানটি দুর্ঘটনার কবলে পড়ে। বিমানের ব্ল্যাক বক্সে থাকা ডিজিটাল ফ্লাইট ডেটা রেকর্ডার এবং ককপিট ভয়েস রেকর্ডারটি উদ্ধার হয়েছে। ইতিমধ্যেই এএআইবি দুর্ঘটনার তদন্ত শুরু করেছে।

 

অন্যদিকে আজ সকালে কেন্দ্রীয় অসামরিক বিমানমন্ত্রী হরদীপ সিং পুরি দুর্ঘটনাস্থল পরিদর্শনে যান। কেরলের রাজ্যপাল আরিফ মোহাম্মদ খান ও দুর্ঘটনাস্থলে যান। কোঝিকোড় ও এর আশেপাশের ১৩টি হাসপাতালে ১৪৯ জন ভর্তি রয়েছেন। এর মধ্যে ২২ জনের অবস্থা সংকটজনক। রাজ্যপাল আরিফ মোহাম্মদ খান কেরলের ও মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন কোঝিকোড় মেডিকেল কলেজে যান। এখানে আহতদের অনেকে ভর্তি রয়েছেন। 

Post Bottom Ad