যাত্রীদের বাতিল টিকিটের টাকা ফেরত দেওয়া নিয়ে বড় সিদ্ধান্ত নিল ভারতীয় রেল, জেনে নিন - Nadia24x7

Breaking

Home Top Ad

Post Top Ad

Thursday, August 13, 2020

যাত্রীদের বাতিল টিকিটের টাকা ফেরত দেওয়া নিয়ে বড় সিদ্ধান্ত নিল ভারতীয় রেল, জেনে নিন

 

করোনা মহামারীর আবহ সৃষ্টির আগেই অনেক যাত্রী রেলের টিকিট কেটে রেখেছিলেন। তবে মার্চ মাস থেকে লকডাউন শুরু হতেই যাত্রা বাতিল হয় তাদের। সে ক্ষেত্রে, যাত্রীদের টিকিট মূল্য ফেরত দিতে এবার এক নয়া নির্দেশিকা প্রকাশ করলো ভারতীয় রেল বোর্ড। সোমবার, রেল কর্তৃপক্ষের তরফ থেকে প্রকাশিত একটি নির্দেশিকায় জানানো হলো, ২১শে মার্চ থেকে ১৫ই এপ্রিলের মধ্যে যাদের রেলযাত্রার দিন ঠিক ছিল, তাদের প্রত্যেককেই টিকিটের টাকা ফেরত দেবে রেল।

 

ভারতীয় রেল বোর্ড আরো জানিয়েছে, এক্ষেত্রে রেলের তরফ থেকে ট্রেন যাত্রা বাতিল করাই হোক বা করোনা আতঙ্কে যাত্রীরা নিজেই যাত্রা বাতিল করুন, উভয় ক্ষেত্রেই টিকিটের মূল্য ফেরত দেওয়া হবে। এ সম্পর্কে রেল বোর্ড আরো জানিয়েছে, অনলাইনে যারা টিকিট কেটেছিলেন তারা তাদের টিকিট ক্যানসেলেশনের জন্য অনলাইনে আবেদন জানাতে পারবেন। সামাজিক দূরত্ব বজায় রেখে, ভারতীয় রেল বোর্ডের ওয়েবসাইট বা অ্যাপের মাধ্যমে টিকিট বাতিল করা যাবে।

 

তবে যারা কাউন্টার থেকে টিকিট কেটেছিলেন, তাদের ক্ষেত্রে টাকা ফেরত দেবে রেলের কাউন্টার, যেখান থেকে তারা টিকিট কেটেছিলেন। এবার থেকে যাত্রার দিন থেকে ৪৫দিনের মধ্যে টিকিট বাতিল করা যাবে। যারা এসএমএস এর মাধ্যমে টিকিট বাতিল করতে চান তারা যাত্রার ৩০ দিন অব্দি টিকিট ক্যানসেলেশন এর আবেদন জানাতে পারবেন। তবে রেলবোর্ডের এক আধিকারিক জানালেন, ই-টিকিটের ক্ষেত্রে রেল বোর্ড নিজেরাই তালিকা দেখে যাত্রীদের টিকেটের টাকা ফেরত দেবে। এক্ষেত্রে আবেদন করার দরকার পড়বে না।

 

Post Bottom Ad