ভারত-নেপাল সীমান্তে বিতর্কিত জমিতে হেলিপ্যাড বানাচ্ছে কাঠমুন্ডু, তীব্র প্রতিবাদ দিল্লির - Nadia24x7

Breaking

Home Top Ad

Post Top Ad

Saturday, August 8, 2020

ভারত-নেপাল সীমান্তে বিতর্কিত জমিতে হেলিপ্যাড বানাচ্ছে কাঠমুন্ডু, তীব্র প্রতিবাদ দিল্লির


নেপালের সেই বিতর্কিত মানচিত্র, সেখান থেকেই শুরু হয়েছিল ঝামেলা দুই দেশের মধ্যে। কিন্তু নেপাল এখন ধীরে ধীরে আরও জুলুম শুরু করেছে ভারতের ওপরে। একদিকে তারা ভারতের তিনটি জায়গাকে নিজেদের বলে দাবি করেছে, সাথে বিহারের কাছে মানুষদের গুলি চালিয়েছে, আর কিছু মানুষের মৃত্যু পর্যন্ত হয়েছে। এদিকে আবার এখন নেপাল ইচ্ছে করেই আরও বে আইনি কাজ করে চলেছে। এবার তারা বিহার সংলগ্ন সীমানায় হেলিপ্যাড তৈরীর কাজ শুরু করেছে, যেটার তীব্র নিন্দা করেছে ভারত সরকার।

এতোদিন কিছু না বললেও, ভারত এবার তীব্র নিন্দা করেছে, আর নেপালের উদ্দেশ্যে বলেছে , কোনোভাবেই এই ধরনের কাজ মেনে নেওয়া হবে না। বিহারের চম্পারণ জেলায় এই কাজ শুরু করেছে নেপাল। সেখানে ভারত নেপাল সীমান্তে এই হেলিপ্যাড বানানোর কাজ শুরু হয়েছে। সেখানে থাকা বিহারের বাল্মীকি টাইগার রিজার্ভের কাছেই ৪ আগষ্ট হেলিপ্যাড বানানোর কাজ শুরু করেছে। আর এই কথাই এবার জানানো হয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের কাছে।

আগামী দিনে এর ব্যবস্থা নেওয়ার বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে বলে জানা গেছে। সেখানে মোতায়েন করা এসএসবির ২১ নম্বর ব্যাটেলিয়ান কম্যান্ডার রাজেন্দ্র ভারদ্বাজ এই নিয়ে জানিয়েছে, ভারত নেপাল সীমান্তে, ছোট হেলিকপ্টার নামার জন্য হেলিপ্যাড বানাচ্ছে নেপাল, এই ব্যাপার সংশ্লিষ্ট মহলে জানানো হয়েছে, কিন্তু শুধু এখানেই নয়, উত্তরাখন্ডের নেপাল সীমান্তের কাছে গত কয়েকদিন থেকে নেপাল তৎপর হয়ে উঠেছে। এবার সেটা দেখেই নজরদারী বাড়ানো হয়েছে সেখানে।

Post Bottom Ad