বয়স ১০০ বছর, এখনও দিয়ে যাচ্ছেন সঠিক সময়ে ইনকাম ট্যাক্স, সম্মানিত করল আয়কর বিভাগ - Nadia24x7

Breaking

Home Top Ad

Post Top Ad

Friday, August 14, 2020

বয়স ১০০ বছর, এখনও দিয়ে যাচ্ছেন সঠিক সময়ে ইনকাম ট্যাক্স, সম্মানিত করল আয়কর বিভাগ

 

সঠিক সময়ে যাতে সকলে ইনকাম ট্যাক্স (Income Tax) জমা দেয়, তাঁর জন্য নিত্য নতুন পন্থা খুঁজে বের করছে আয়কর বিভাগ (Income Tax Department)। যেসকল ব্যক্তি সৎভাবে ইনকাম ট্যাক্স দেয়, তাঁদের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra modi) নতুন স্কীম চালু করেন। তবে সরকার বিভিন্ন পদক্ষেপ নিলেও, ইনকাম ট্যাক্স ফাঁকি দেওয়া ব্যক্তিদের সংখ্যা কিছুতেই যেন কমাতে পারছে না।

ইনকাম ট্যাক্স দিচ্ছেন ১০০ উর্দ্ধো মহিলা
এই আয়কর দেওয়া নিয়ে ছত্তিশগড় থেকে উঠে এল এক অভাবনীয় ঘটনা। যা শুনে তাজ্জব বনে গেলেন অনেকেই। বয়স ১০০ পার হয়ে গেছে, তাতে কুছ পরোয়া নেই, এখনও অবধি সঠিক সময়ে ইনকাম ট্যাক্স জমা করে চলেছেন প্রবীণ বৃদ্ধা বীণা রক্ষিত (Bina Rakshit)। শুধু তিনি একাই নন, এই তালিকায় নাম রয়েছে আরও তিনজনের। যাদের বয়স ১০০ পেরিয়ে গেলেও, এখনও তারা সঠিক সময়ে ইনকাম ট্যাক্স দিয়ে যাচ্ছেন।

দেওয়া হয় বিশেষ সম্মান
বিলাসপুরের ১০০ বছর বয়সী বীণা রক্ষিতের সাথে, মধ্য প্রদেশের বিনার গিরিজা বাই তিওয়ারি (১১৭ বছর) এবং ইন্দোরের ঈশ্বরী বাই লুলা (১০৩ বছর) এবং কাঞ্চন বাই (১০০ বছর) রয়েছেন এই তালিকায়। এই ঘটনার ভিত্তিতে ভোপালের আয়কর বিভাগ বিলাসপুরের এই চার প্রবীণ মহিলাকে বিশেষ সমানে সম্মানিত করার সিদ্ধান্ত নেয়।

গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডসে নাম উঠতে পারে
চার প্রবীণ মহিলাকে বিশেষ সম্মানে সম্মানিত করে, ভোপালের প্রিন্সিপাল চিফ ইনকাম ট্যাক্স কমিশনার একে একে চৌহান জানিয়েছেন, ‘ওনাদের সকলের প্রতি আমার পরম শ্রদ্ধা রইল। কখনই ওনাদের চারজনের বিরুদ্ধে কোনদিন কোন ট্যাক্সের জন্য অভিযোগ ওঠেনি। তবে সমস্ত কিছু ঠিকঠাক থাকলে, ওনাদের নাম গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডসে (Guinness Book of World Records) পাঠানো যেতে পারে’।

Post Bottom Ad