প্রয়াত 'Black Panther' খ্যাত অভিনেতা চ্যাডউইক বোসম্যান - Nadia24x7

Breaking

Home Top Ad

Post Top Ad

Sunday, August 30, 2020

প্রয়াত 'Black Panther' খ্যাত অভিনেতা চ্যাডউইক বোসম্যান

 


শুক্রবার ক্যান্সারে আক্রান্ত হয়ে প্রয়াত হলেন অভিনেতা চ্যাডউইক বোসম্যান। মৃত্যুকালে বয়স হয়েছিল মাত্র ৪৩ বছর। মার্ভেল সিনেম্যাটিক ইউনিভার্সের 'ব্ল্যাক প্যান্থর' ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করে জনপ্রিয়তা অর্জন করেছিলেন বোসম্যান। 'ব্ল্যাক প্যান্থর' ছবিতে রিজাল ব্ল্যাক প্যান্থার চরিত্রে অভিনয়ের আগেও তিনি কৃষ্ণাঙ্গ আইকন জ্যাকি রবিনসন এবং জেমস ব্রাউনের চরিত্রে অভিনয় করেছিলেন। সেখানেও তিনি তাঁর অভিনয় দক্ষতা প্রমাণ করেছিলেন। কিন্তু মার্ভেলের ব্ল্যাক প্যান্থর দিয়েই সারা বিশ্বে পরিচিত হন এই তারকা।

 

শোনা যায়, মার্ভেল ক্যাপ্টেন আমেরিকার চরিত্রেও বোসম্যান'কে প্রথম ভেবেছিলেন। কিন্তু সেই চরিত্র তিনি করবেন না বলে জানিয়ে দিয়েছিলেন। সেক্ষেত্রে তিনি যুক্তি দিয়েছিলেন, কোনও কৃষ্ণাঙ্গ ক্যাপ্টেন আমেরিকার চরিত্র করতে পারেন না। এরপর ব্ল্যাক প্যান্থর চরিত্রে তাঁকে ভাবা হয়েছিল, এক কথায় রাজি হয়ে গিয়েছিলেন অভিনেতা। ছবিতে ওয়াকান্ডার রাজা রিজাল ব্ল্যাক প্যান্থর হিসাবে বোসম্যানের অভিনয় অবিস্মরণীয়। ব্ল্যাক প্যান্থর সিরিজের এখনও অনেক কিছুই তুলে ধরা বাকি ছিল। কিন্তু অভিনেতার হঠাৎ প্রয়াণে মার্ভেল মুভিজ দুশ্চিন্তায় পড়েছে। পাশাপাশি ওয়াকান্ডাও এখন ফাঁকা হয়ে গেল দর্শকের কাছে।

 

শুক্রবার বোসম্যানের পরিবারের সদস্যেরা জানান, গত চার বছর ধরে অভিনেতা কোলন ক্যান্সারে ভুগছিলেন। তাঁরা জানান, সিনেমাকে নিজের অন্তর দিয়ে ভালবাসতেন অভিনেতা। অসুস্থতার মধ্যেই একাধিক ছবিতে অভিনয় চালিয়ে গিয়েছেন তিনি। ব্ল্যাক প্যান্থরের চরিত্র তাঁকে শ্রেষ্ঠত্বতা দান করেছে। তাঁর মৃত্যুতে শোকাহত 'ক্যাপ্টেন আমেরিকা' খ্যাত অভিনেতা ক্রিস ইভান্স চাদউইক এর প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেছেন, বোসম্যান একজন ‘সত্যিকারের মূল’, তিনি চলচ্চিত্রের প্রতি গভীর ভাবে প্রতিশ্রুতিবদ্ধ ছিলেন এবং ক্রমাগত কৌতূহলী শিল্পী স্বত্বা দিয়ে দর্শকদের মুগ্ধ করেছেন।

 

লস এঞ্জেলেসের রাষ্ট্রপতি হিসাবে মনোনীত প্রার্থী জো বিডেন টুইট করে বলেছেন, 'বোসম্যান নতুন প্রজন্মকে প্রেরণা দিয়েছেন এবং তাঁদের দেখিয়েছেন, তাঁরা চাইলেই যে কোনও কিছু করতে পারেন সুপার হিরোর মতো।' চ্যাডউইককে শেষ দেখা গিয়েছিল গত বছর মুক্তি প্রাপ্ত 'অ্যাভেঞ্জার্‌স এন্ড গেম' ছবিতে। ছবির শেষ দৃশ্যে 'আয়রন ম্যান' টনি স্টার্কের শেষকৃত্যে চ্যাডউইক'কে এক কোণে তাঁর ব্ল্যাক প্যান্থর পোশাকে দাঁড়িয়ে থাকতে দেখা গিয়েছিল। মার্ভেলের আসন্ন ছবি গুলির মধ্যে 'ব্ল্যাক প্যান্থর' এর সিক্যুয়েল আনার কথাও ঘোষণা করা হয়েছিল। সেই ছবিতে যে এবার চ্যাডউইককেই শ্রদ্ধা জানানো হবে সে কথা বলাই বাহুল্য।

Post Bottom Ad