কঠিন পরিস্থিতিতে পাশে ছিলেন, বাড়ি ফিরে সোনুর নামে দোকান খুললেন পরিযায়ী শ্রমিক - Nadia24x7

Breaking

Home Top Ad

Post Top Ad

Tuesday, July 21, 2020

কঠিন পরিস্থিতিতে পাশে ছিলেন, বাড়ি ফিরে সোনুর নামে দোকান খুললেন পরিযায়ী শ্রমিক


করোনার জেরে গোটা দেশ জুড়ে লকডাউন ঘোষণা করা হয়েছিল। এর ফলে অনেক পরিযায়ী শ্রমিক ভিনরাজ্যে আটকে পড়েছিল। সবধরণের যানবাহন বন্ধ থাকায়, তাঁদের বাড়ি ফেরার কোনো উপাই ছিলনা। এই পরিস্থিতিতে সাহায্যের জন্য এগিয়ে এসেছিলেন বলিউড অভিনেতা সোনু সুদ। তিনি বসে, ট্রেনে এবং বিমানের মাধ্যমে অনেক পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরান। শুধু পরিযায়ী শ্রমিকই নয়, পড়ুয়া এবং এমন অনেক রয়েছেন যারা কোনো কাজের সূত্রে ভিনরাজ্যে গিয়ে আটকে পড়েছিলেন, তাঁদেরও বাড়ি ফেরাতে সাহায্য করেছেন তিনি। তাই এই মানুষগুলোর কাছে সোনুসুদ হয়ে উঠেছেন ‘ভগবান’।

 

সোনু সুদের প্রতি কৃতজ্ঞতা জানাতে বাড়ি ফিরে তাঁর নামেই খুললেন ঝালাইয়ের দোকান। সেই দোকানের নাম রাখলেন ‘সোনু সুদ ওয়েল্ডিং ওয়ার্ক শপ’। ওড়িশার কিছু পরিযায়ী শ্রমিকদের গত ২৯ মে বিশেষ বিমানে করে কেরল থেকে ফিরিয়েছিলেন সোনু। সেই বিমানেই ফিরেছিলেন ৩২ বছর বয়সী প্রশান্ত। তিনি লকডাউন পরবর্তী সময়ে আর কেরলে যেতে চাননা, তাই তিনি ওড়িশায় নিজের বাড়ির পাশেই খোলেন ঝালাইয়ের দোকান। সেই দোকানের নাম রেখেছেন সোনু সুদের নামে।

 

সোনু সুদের ছবিও লাগিয়েছেন দোকানের সামনে। প্রশান্ত জানিয়েছেন, তিনি কোচি বিমানবন্দরের কাছে একটা কোম্পানিতে প্লাম্বার হিসাবে কাজ করতেন। দৈনিক ৭০০ টাকা রোজগার ছিল তাঁর। তবে লকডাউনে তিনি তাঁর কাজ হারান। সোনুর নামে দোকানের নাম রাখার বিষয়ে তিনি সোনুর অনুমতিও নিয়েছেন বলে জানান তিনি।


Post Bottom Ad