রাজ্যে সব শনি-রবি বন্ধ ব্যাঙ্ক, দিনে চার ঘন্টা মিলবে পরিষেবা! করোনা রুখতে বড় সিদ্ধান্ত - Nadia24x7

Breaking

Home Top Ad

Post Top Ad

Tuesday, July 21, 2020

রাজ্যে সব শনি-রবি বন্ধ ব্যাঙ্ক, দিনে চার ঘন্টা মিলবে পরিষেবা! করোনা রুখতে বড় সিদ্ধান্ত


গতকাল রাজ্য সরকারের তরফ থেকে রাজ্যে করোনা সংক্রমনের হার রুখতে এক নতুন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে যেখানে বলা হয়েছে এবার থেকে রাজ্যজুড়ে সপ্তাহে দুদিন করে সম্পূর্ণরূপে পালিত হবে লকডাউন।আর এরকম এক বিজ্ঞপ্তি জারি করার পর থেকেই নবান্নের পক্ষ থেকে ব্যাঙ্কের জন্যও বেরিয়ে এসেছে এক বিজ্ঞপ্তি যেখানে জানানো হয়েছে মাসের সব শনি ও রবিবার দিন এবার বন্ধ রাখতে হবে সমস্ত ব্যাঙ্কের শাখা।

 

যেমনটা আমরা দেখে থাকি সব রবিবার ব্যাঙ্ক বন্ধ থাকলেও কিন্তু সপ্তাহের প্রথম এবং তৃতীয় শনিবার দিন ব্যাঙ্কের পরিষেবা দেওয়া হয় আবার কোন মাসে যদি পঞ্চম শনিবার থাকে তাহলে সে ক্ষেত্রেও কিন্তু খোলা থাকে ব্যাঙ্ক তবে এবার রাজ্য সরকারের তরফ থেকে যে নতুন নির্দেশ জারি করা হয়েছে সেখানে আপাতত সব ব্যাংকের শাখা বন্ধ রাখা হবে সব শনিবার দিনেই এমনটাই বলা হয়েছে। শুধু শনিবার ব্যাঙ্ক বন্ধ থাকবে তাই নয় এর পাশাপাশি সরকারের নতুন নির্দেশ অনুযায়ী ব্যাঙ্কের গ্রাহক পরিষেবার ও সময় কমিয়ে দেওয়া হয়েছে রাজ্য জুড়ে করোনা সংক্রমণের হারকে রুখতে।

 

এবার থেকে রাজ্য সরকারের তরফ থেকে ঠিক করে দেওয়া হয়েছে ব্যাঙ্ক গুলি খোলা হবে সকাল দশটা থেকে আবার বন্ধ করে দেওয়া হবে দুপুর 2 টায়। অর্থাৎ এবার থেকে ব্যাংকের গ্রাহকেরা পরিষেবা পাবেন সকাল 10 টা থেকে দুপুর দুটো পর্যন্ত।প্রসঙ্গত যেমনটা আমরা জানি এই লকডাউনের মধ্যেও জরুরি পরিষেবায় মধ্যে রাখা হয়েছিল ব্যাঙ্কিং পরিষেবাকে যার দরুন এই লকডাউনে বন্ধ হয়নি ব্যাংক যার ফলে বহু ব্যাঙ্ককর্মীও আক্রান্ত হয়েছেন এই করোনাভাইরাস এর জেরে। যদিও এই বিষয় নিয়ে অনেক ব্যাংক কর্মীদের ক্ষোভও ছিল।

 

এমন কী এই বিষয় নিয়ে অনেক ব্যাংকের শাখার প্রতিনিধিরা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে চিঠি লিখেছিলেন যেখানে তারা জানিয়েছিলেন আপাতত 5 দিন ব্যাঙ্ক খোলা হোক এবং দুই দিন এই ব্যাঙ্কগুলিকে স্যানিটাইজেশন করা হোক। এবার সেই কথাটিকে মান্যতা দেওয়া হয়েছে রাজ্য সরকারের তরফ থেকে। তাই এই বিষয়ে এই দিন স্বরাষ্ট্রসচিব জানিয়ে দিয়েছেন করোনা সংক্রমনের শৃংখল ভাঙতে এবার প্রতি সপ্তাহে দুদিন করে রাজ্যে পুরোপুরি করে লকডাউন করা হবে আর যার দরুন এবার এই সপ্তাহের বৃহস্পতিবার দিন ও শনিবার দিন ঠিক করা হয়েছে।

 

এই ভাবে প্রতি সপ্তাহে জানিয়ে দেওয়া হবে কোন কোন দিন লকডাউন চলবে রাজ্যে। COVID পরিস্থিতি যেনো দিন দিন নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছে আর এক্ষেত্রে ডাক্তারসহ অনেক বিশেষজ্ঞরা মনে করছেন যে বাংলাতে কোথাও কোথাও গোষ্ঠি সংক্রমণ শুরু হয়েছে যার দরুন দৈনিক দুই হাজারের ও বেশি মানুষ সংক্রমিত হচ্ছে এই ভাইরাসে। তার পাশাপাশি বাড়ছে মৃত্যুসংখ্যাও।

Post Bottom Ad