ভারত চিন সংঘর্ষে শহীদ বাংলার বীর সেনা জওয়ান - Nadia24x7

Breaking

Home Top Ad

Post Top Ad

Wednesday, June 17, 2020

ভারত চিন সংঘর্ষে শহীদ বাংলার বীর সেনা জওয়ান


সোমবার লাদাখে ভারত-চিন সংঘর্ষে প্রাণ হারিয়েছেন ২০ জন ভারতীয় সেনাবাহিনী। তারমধ্যেই একজন হলেন বীরভূমের বীরপূত্র রাজেশ ওরাং। সোমবার রাতে লাদাখে নিয়ন্ত্রণ রেখার উপর সংঘর্ষেই তিনি শহিদ হন বলে সূত্রের খবর। বীরভূমের মহঃবাজার থানার অন্তর্গত বেলগড়িয়ার বাসিন্দা ছিলেন রাজেশ। ২০১৫ সালে ভারতীয় সেনাবাহিনীতে নিযুক্ত হন তিনি। তারপর থেকে লে লাদাখে কর্মরত ছিলেন।

 

শেষবার বাড়িতে এসেছিলেন ২০১৯ এর নভেম্বর মাসে। তারপর আর বাড়ির মুখ দেখেননি বীরভূমের বীরপূত্র। স্বপ্ন ছিল এবার বাড়ি এলে ঘুরতে যাবে। কিন্তু সেই স্বপ্ন আর পূরণ হলনা। চিনের আগ্রাসনেই প্রাণ গেল ২৫ বছরের তরুণ সৈনীকের। তাঁর কফিনবন্দি দেহ আজ ফিরছে বেলগরিয়ায় গ্রামের বাড়িতে।

 

প্রসঙ্গত, সোমবার লাদাখের নিয়ন্ত্রণ রেখা সংলগ্ন গ্যালওয়ান ভ্যালিতে সংঘর্ষে লিপ্ত হয় চিন ও ভারতের সেনাবাহিনী। চিনকে গালওয়ানে ভারতীয় ভূখন্ড থেকে তাঁবু সড়ানোর কথা বললে ক্ষিপ্ত হয়ে ভারতীয় সেনাবাহিনীর উপর হামলা করেন তাঁরা। পাথড়, রড ইত্যাদি দিয়ে হামলা করা হয়। পরিস্থিতি উত্ত্প্ত হয়ে ওঠে সোমবার রাত্রে। ঘটনাস্থলে কোনো গুলি চলেনি বলেই সূত্রের খবর। তবু সংঘর্ষে প্রাণ হারিয়েছেন ২০ জন সেনা জওয়ান। বর্তমানে পরিস্থিতি কিছুটা শিথিল হলে, দু-পক্ষই চাইছো কূটনীতিকভাবে সীমান্ত সমস্যার সমাধান করতে।

Post Bottom Ad