WhatsApp থেকেই বুক করা যাবে রান্নার গ্যাস! জেনে নিন উপায়... - Nadia24x7

Breaking

Home Top Ad

Post Top Ad

Sunday, May 31, 2020

WhatsApp থেকেই বুক করা যাবে রান্নার গ্যাস! জেনে নিন উপায়...

আসুন এ বার জেনে নেওয়া যাক কী ভাবে WhatsApp থেকে মেসেজ পাঠিয়ে গ্যাস সিলিন্ডারের বুকিং করবেন...


রান্নার গ্যাস বুক করার সময় এখন আর ফোন করে আইভিআর (Interactive Voice Response)-এর বকবক শুনতে হবে না। কারণ, হাতের মুঠোয় থাকা স্মার্টফোন থেকেই এখন অনেক সহজে, আগের থেকেও কম সময়ে রান্নার গ্যাস বুক করা যাবে। WhatsApp থেকে দু’টো ছোট্ট মেসেজেই মুহূর্তে বুকিং করা হয়ে যাবে!

 

WhatsApp থেকে সহজে রান্নার গ্যাস বুকিং-এর ব্যবস্থা চালু করেছে ভারত পেট্রোলিয়াম কর্পোরেশন লিমিটেড বা BPCL। বুধবার থেকেই গ্রাহকদের জন্য এই সুবিধা চালু হয়ে গিয়েছে। আসুন এ বার জেনে নেওয়া যাক কী ভাবে WhatsApp থেকে মেসেজ পাঠিয়ে গ্যাস সিলিন্ডারের বুকিং করবেন...

 

WhatsApp থেকে রান্নার গ্যাস সিলিন্ডার বুকিং করার পদ্ধতি:

 

১) এর জন্য প্রথমেই ভারত পেট্রোলিয়াম কর্পোরেশন লিমিটেড-এর গ্যাস সিলিন্ডার বুকিং-এর নম্বরটি (1800224344) মোবাইলে সেভ করে নিতে হবে।

 

২) নম্বরটি সেভ করা হয়ে গেলে ওই নম্বরে রেজিস্টার্ড নম্বর থেকে WhatsApp-এ ‘Hi’ লিখে মেসেজ পাঠাতে হবে।

 

৩) ভারত পেট্রোলিয়াম কর্পোরেশন লিমিটেড-এর তরফ থেকে কনফার্মেশন মেসেজ পাওয়ার পর গ্যাস সিলিন্ডার বুকিং করার জন্য WhatsApp-এ ‘1’ অথবা ‘BOOK’ লিখে পাঠিয়ে দিতে হবে (1800224344)-এই নম্বরে।

 

৪) এর পর ভারত পেট্রোলিয়াম কর্পোরেশন লিমিটেড-এর তরফ থেকে গ্যাস সিলিন্ডার ডেলিভারির তারিখ জানিয়ে বুকিং কনফার্মেশন মেসেজ পেয়ে যাবেন গ্রাহক।

 

ইন্ডেন গ্যাসের ক্ষেত্রেও এই WhatsApp-এ বুকিংয়ের পরিষেবা আগেই চালু হয়েছে। ইন্ডেন গ্যাসের সিলিন্ডার বুকিং-এর নম্বরটি হল (7588888824)।

Post Bottom Ad