মে মাসের শেষে ভারতে সবার জন্য চালু হতে চলেছে WhatsApp Pay - Nadia24x7

Breaking

Home Top Ad

Post Top Ad

Wednesday, May 6, 2020

মে মাসের শেষে ভারতে সবার জন্য চালু হতে চলেছে WhatsApp Pay



মে মাসের শেষে ভারতে সবার জন্য চালু হতে চলেছে হোয়াটসঅ্যাপ পে। মানিকন্ট্রোলের একটি প্রতিবেদন অনুযায়ী, হোয়াটসঅ্যাপের ইউপিআই ভিত্তিক পেমেন্ট পরিষেবা মে-শেষের মধ্যেই সমস্ত ব্যবহারকারীদের জন্য চালু হয়ে যেতে পারে। এতদিন অবশেষে এই মাসের শেষে সবার জন্য ভারতে হোয়াটসঅ্যাপ পে লঞ্চ হতে পারে। এতদিন হোয়াটসঅ্যাপ পে কেবলমাত্র কিছু নির্দিষ্ট গ্রাহকরাই ব্যবহার করতে পারতো। এবার সকলের জন্যেই আসছে হোয়াটসঅ্যাপ পে।

প্রসঙ্গত, অনেক আগেই চালু হওয়ার কথা ছিল হোয়াটসঅ্যাপ পে এর। কিন্তু ভারতে আর্থিক লেনদেন নিয়ন্ত্রক সংস্থা ন্যাশনাল পেমেন্টস কর্পোরেশন অব ইন্ডিয়া ভারতের ডিজিটাল পেমেন্ট অ্যাপগুলির তথ্য ভান্ডার ভারতেই সীমাবদ্ধ রাখার নিয়ম জারি করে। ফলে ভারতে হোয়াটসঅ্যাপ কতৃপক্ষকে নতুন সার্ভার তৈরি করতে হয়। সেই সার্ভারের কাজ সম্প্রতি শেষ হয়েছে।

ভারতে এই মুহূর্তে হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন ৪০ কোটি মানুষ। ফলে হোয়াটসঅ্যাপ পে চালু হলে ডিজিটাল লেনদেন যে আরও একধাপ এগিয়ে যাবে একথা বলাই যায়। অনেকেই এমন আছেন যারা গুগল পে, ফোন পে বা পেটিএম এর মত জনপ্রিয় ডিজিটাল লেনদেন অ্যাপ গুলো ঠিক ভাবে ব্যবহার করতে পারেন না। কিন্তু খুব সহজেই হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে পারেন। তাই সেই সমস্ত মানুষদের জন্য হোয়াটসঅ্যাপ পে এর মাধ্যমে সহজেই ডিজিটাল লেনদেনের পথ প্রশস্ত হবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

Post Bottom Ad