ফের জিওতে বিনিয়োগ মার্কিন সংস্থা সিলভার লেক - Nadia24x7

Breaking

Home Top Ad

Post Top Ad

Monday, May 4, 2020

ফের জিওতে বিনিয়োগ মার্কিন সংস্থা সিলভার লেক



এবার মুকেশ আম্বানির রিলায়্যান্স জিয়োর সঙ্গে গাঁটছড়া বাঁধতে চলেছে নামী মার্কিন সংস্থা সিলভার লেক। ৫ হাজার ৬৫৬ কোটি টাকা বিনিয়োগের মাধ্যমে জিয়োর ১.১৫ শতাংশ অংশীদার হচ্ছে এই মার্কিন সংস্থা। সোমবার এমনটাই খবর মিলেছে রিলায়্যান্সের তরফে। এই ৫ হাজার ৬৫৬ কোটি টাকার সুবাদে রিলায়েন্সের ব্যাবসায়িক মোট মূল্য গিয়ে দাঁড়াল ৪.৯০ লক্ষ কোটি টাকায়।

কয়েকদিন আগে ৪৩ হজার ৫৭৪ কোটি টাকা বিনিয়োগের মাধ্যমে জিয়োর প্রায় ১০ শতাংশ অংশীদারিত্ব নিয়েছে ফেসবুক। মার্ক জুকারবার্গ এই বিনিয়োগের মাধ্যমে জিওর ডিজিটাল পরিষেবা অর্থাৎ জিয়ো নিউজ, জিয়ো মুভিজ এই পরিষেবাগুলির অংশ হয়েছেন। এক কথায় বললে জিয়ো ইনফোকম অনেকটাই মার্ক জুকারবার্গের ফেসবুকের সঙ্গে মিলে করতে সক্ষম হয়েছে। ফের মার্কিন সংস্থাকে নিজেদের সংস্থার অংশ করলো জিয়ো।

সিলভার লেকের সঙ্গে ব্যাবসা করতে পেরে যথেষ্ট খুশি জিয়োর সর্বেসর্বা মুকেশ অম্বানি। তিনি বলেছেন,"সিলভার লেকের মতো একটি সংস্থাকে অভ্যর্থনা জানাতে পেরে আমি খুব খুশি। এর আগে এই সংস্থা বহু বড় বড় প্রযুক্তি সংস্থায় বিনিয়োগ করেছে। সিলভার লেকের দরুন ভারতীয়রা নিশ্চই উপকৃত হবেন।" সিলভার লেকের তরফেও জিয়োর ভূয়সী প্রশংসা করে ইগন ডুরবান জানিয়েছেন, এই মুহুর্তে জিয়ো হলো বিশ্বের অন্যতম বড় সংস্থা, তাই জিয়োর সঙ্গে কাজ করার সুযোগ পেয়ে তাঁরা গর্বিত অনুভব করছেন।

এর আগে আলিবাবা, ডেল, টুইটারের মতো বড় বড় সংস্থায় বিনিয়োগ করেছে সিলভার লেক। সেক্ষেত্রে জিয়োর সঙ্গে গাঁটছড়া বাঁধায় জিয়োর আমূল পরিবর্তন আসতে পারে বলে ধারণা বিশেষজ্ঞদের। কয়েকদিন আগে জল্পনা শুরু হয়েছিল, লকডাউনে আর্থিক ভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে জিও, তাই বিনিয়োগ টানছে এই সংস্থা। তবে সেই বিষয়গুলিকে কানে না নিয়ে ফের এই সিদ্ধান্ত অম্বানির। প্রায় ৩৯ কোটি গ্রাহক নিয়ে রমরমিয়ে চলছে জিও ইনফোকম। সেখানে একের পর এক বিনিয়োগে সংস্থা ঘুরে দাঁড়াচ্ছে এটা স্পষ্ট।

Post Bottom Ad