এবার অনলাইনে মিলবে মদ, ১৫ দফা নির্দেশিকা আবগারি দফতরের - Nadia24x7

Breaking

Post Top Ad

Post Top Ad

Monday, May 4, 2020

এবার অনলাইনে মিলবে মদ, ১৫ দফা নির্দেশিকা আবগারি দফতরের



দ্বিতীয় দফার লকডাউন শেষে তৃতীয় দফায় পা। স্বরাষ্ট্রমন্ত্রকের নির্দেশিকা মেনেই সোমবার থেকেই রাজ্যে মদের দোকান খোলা হয়েছে। সকাল থেকেই মদের দোকানগুলির বাইরে ভিড় জমতে শুরু করে। কলকাতা শহর হোক কিংবা জেলা, ভিড়টা বাড়তেই থাকে। কেউ ইঁট পেতে, কেউ লাঠি দিয়ে জায়গা রাখে। কেউ গাছের তলায় হত্যে দিয়ে বসে। কোথাও ভিড় দোকান ছাড়িয়ে রাস্তায় নেমে পড়ে। শিকেয় ওঠে সামাজিক দূরত্ববিধি। ভিড় সামলাতে এক বেলাতেই কার্যত কাল ঘাম ছুটেছে প্রশাসনের। বিকেলের দিকে কিছুটা স্বস্তি দেয় রাজ্যের আবগারি দফতর। রাজ্যে মদের দোকান খোলা নিয়ে নির্দেশিকা জারি করে সরকার। 

এবার মদের দোকান খোলা নিয়ে নির্দেশিকা জারি করেছে রাজ্য সরকারের আবগারি দফতর।সোমবার এই সংক্রান্ত নির্দেশিকা জারি করে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে, মাস্ক না পরলে কোনও ক্রেতাকে মদ বিক্রি করতে পারবে না দোকানগুলি। 

নির্দেশিকায় জানানো হয়েছে, যে সমস্ত এলাকা কনটেইনমেন্ট জোনের বাইরে পড়েছে, সেই সব জায়গায় বেলা ১২টা থেকে সন্ধে ৭ টা পর্যন্ত মদের দোকান খোলা যাবে। মদের দোকানে ভিড় এড়াতে অনলাইন মদ বিক্রিতেই সবচেয়ে বেশি গুরুত্ব দেওয়া হবে। 

পাশাপাশি বলা হয়েছে সামাজিক দূরত্ব বজায় রাখার ব্যবস্থা করে, তবেই মদ বিক্রি করতে পারবেন বিক্রেতারা। দোকানের বাইরে সঠিক জায়গায় মদের নতুন দাম সম্পর্কে বিজ্ঞপ্তি লাগাতে হবে। তবে কোনও বার, হোটেল, রেস্তরাঁ কিংবা ক্লাব মদ বিক্রি করতে পারবে না। এইরকম ১৫ দফা নির্দেশিকা জারি করে মদের দোকান খোলার বিষয়ে ছাড়পত্র দিল রাজ্য সরকার। সূত্রের খবর, রেশনের লাইনের মতোই সুরার দোকানেও ক্রেতাদের লাইন সামলাবে পুলিস। 

Post Top Ad