নদীয়া তে ফের মিলল করোনাভাইরাসে আক্রান্তের খোঁজ - Nadia24x7

Breaking

Home Top Ad

Post Top Ad

Friday, May 8, 2020

নদীয়া তে ফের মিলল করোনাভাইরাসে আক্রান্তের খোঁজ



অনেকটা নিশ্চিন্ত হয়েছিলেন জেলার মানুষ, নিশ্চিন্ত হয়েছিল প্রশাসনও। গত মাসের পর আর নতুন করে আর কোনও করোনা রোগী না মেলায় অরেঞ্জ জোন হয়েছিল নদিয়া। বুধবার থেকে জেলা জুড়ে বহু দোকানও খুলেছিল। রাস্তায় ফিরেছিল ভিড়।

কিন্তু সেই শান্তি স্থায়ী হল না। ফের জেলা থেকে এক করোনা রোগীর সন্ধান মিলল বৃহস্পতিবার। ভীমপুর থানার গাঁটরা গ্রামের ওই ব্যক্তির শরীরে করোনাভাইরাসের মিলেছে বলে এ দিন জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে। এ দিন সন্ধ্যায় জেলাশাসক বিভু গোয়েলের কাছে এই বিষয়ে জানতে চাওয়া হলে তিনি হোয়াটসঅ্যাপ মেসেজে নতুন করে এক জনের করোনা আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করেন। অনেকেই মনে করছেন, এর ফলে নদিয়া ফের অরেঞ্জ থেকে রেড জোনে যেতে পারে। তবে প্রশাসন থেকে এ ব্যাপারে কোনও মন্তব্য করা হয়নি।

স্বাস্থ্য দফতর সূত্রের খবর, পেশা আনাজের ব্যবসায়ী ওই ব্যক্তি দিন তিনেক আগে কিডনির অস্ত্রোপচারের জন্য কলকাতায় আরজিকর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে কাছে একটি বেসরকরি হাসপাতালে ভর্তি হয়েছিলেন। বৃহস্পতিবার তাঁর অস্ত্রোপচার হওয়ার কথা ছিল। তাঁর আগে ওই ব্যক্তির লালারসের নমুনা সংগ্রহ করা হয় করোনা পরীক্ষার জন্য। এবং নমুনা পরীক্ষা করে পজিটিভ হয়। এর পরই তাঁর পরিবার ও প্রতিবেশী মিলিয়ে ১৫ জনকে কৃষ্ণনগরের কর্মতীর্থের কোয়রান্টিন সেন্টারে নিয়ে আসা হয়েছে। তাঁদের সকলের লালারসের নমুনা পরীক্ষার জন্য সংগ্রহ করা হয়েছে। ঠিক কি ভাবে ওই ব্যবসায়ী সংক্রমিত হলেন, তা এখনও স্পষ্ট নয় বলে জেলা স্বাস্থ্য কর্তাদের দাবি।

Post Bottom Ad