কলেজে আটকে শতাধিক সময় কাটছে নানা সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে - Nadia24x7

Breaking

Post Top Ad

Post Top Ad

Monday, May 4, 2020

কলেজে আটকে শতাধিক সময় কাটছে নানা সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে



বোলপুরের সংলগ্ন বেসরকারি আইটিআই কলেজে লকডাউনের জেরে আটকে পড়েছে প্রায় শিক্ষক ও ছাত্র ছাত্রী মিলিয়ে ১০০জনের কাছাকাছি। অনেকের বাড়ি যাওয়ার জন্য টিকিট করেছিল কিন্তু তা বাতিল হয়ে গিয়েছে। কারও বাড়ি অসম, আবার কারও কলকাতা, বা  কারও দার্জিলিং।

কলেজ কর্তৃপক্ষ তাঁদের থাকা-খাওয়ার ব্যবস্থা করলেও। তাঁরা নিজেদের সময় কাটানোর জন্য সকাল ছ'টা থেকে বেলা দশ'টা পর্যন্ত কলেজ ক্যাম্পাসের মধ্যেই গাছ লাগাচ্ছেন এবং সন্ধে ছ'টা থেকে রাত ন'টা পর্যন্ত নিজেদের মধ্যেই সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করছেন। তবে সবই হচ্ছে সরকারি নির্দেশিকা মেনে অর্থাৎ  সামাজিক দূরত্ব বজায় রেখে এবং মাস্ক পরে। এমনকি কলেজ ক্যাম্পাসের মধ্যে বাইরের কেউ ঢুকতে পারবে না। আবার ভেতর থেকে কেউ বাইরে যেতে পারবে না, সেই নির্দেশ দেওয়া হয়েছে। কেবলমাত্র কলেজের একজন ব্যক্তি তিনি বাইরে যাও আশা করছেন অত্যন্ত প্রয়োজনীয় জিনিস আনার জন্য তাও দিনে একবার।

শিক্ষক-শিক্ষিকারা মিলে ছাত্রছাত্রীরা একত্রিত হয়ে সকালে গাছ লাগান এবং সন্ধ্যায় নিজেদের মধ্যে নানা ধরনের সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়েই এর মধ্যেও সময় পার করছেন। শিক্ষক শিক্ষিকা ও ছাত্র ছাত্রীরা কলেজ কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়েছেন কারণ তাদের থাকা-খাওয়ার ব্যবস্থা কলেজ কর্তৃপক্ষ করে দেওয়ার জন্য। যদি লকডাউন চলে, তাঁদের পরিকল্পনা কলেজ ক্যাম্পাসের মধ্যেই তাঁরা শাক সবজির ফলিয়ে নিজেদের খাবারের যোগান তারা নিজেরাই করার চেষ্টা করবেন।

Post Top Ad