চালু হচ্ছে স্পেশাল ট্রেন, সোমবার শুরু অনলাইন বুকিং - Nadia24x7

Breaking

Home Top Ad

Post Top Ad

Monday, May 11, 2020

চালু হচ্ছে স্পেশাল ট্রেন, সোমবার শুরু অনলাইন বুকিং



দেশজুড়ে লকডাউন শেষ হচ্ছে ১৭ মে। যাত্রীদের কথা ভেবে তার আগেই গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিল ভারতীয় রেল।

রবিবার সন্ধেয় রেলের তরফে জানানো হয়েছে সোমবার বিকেল ৪টে থেকে শুরু হবে অনলাইন টিকিট বুকিং। আইআরসিটিসির ওয়েবসাইট থেকেই বুকিং করা যাবে। স্টেশনে টিকিট কাউন্টার বন্ধ থাকবে। রেলের পরিকল্পনা হল মঙ্গলবার অর্থাত্ ১২ মে থেকে ধাপে ধাপে বিভিন্ন রুটে ট্রেন চালু করা। আপাতত চালানো হবে ১৫ জোড়া ট্রেন ।

উল্লেখ্য, গত ২৫ মার্চ থেকে যাত্রীবাহী ট্রেন বন্ধ করে দেওয়া হয়েছিল দেশজুড়ে। তবে এবার প্রথম ধাপে ১৫টি বিশেষ ট্রেন চালু করা হবে। এগুলি নয়াদিল্লি স্টেশন থেকে ছেড়ে যাবে-

অসম, পশ্চিমবঙ্গ, বিহার, ছত্তীসগড়, গুজরাট, জম্মু, ঝাড়খণ্ড, কর্ণাটক, কেরল, মহারাষ্ট্র, ওড়িশা, তামিলনাড়ু, তেলঙ্গানা ও ত্রিপুরার বিভিন্ন জায়গায়। যেসব জায়গায় ট্রেন যাবে সেগুলি হল, ডিব্রুগড়, আগরতলা, হাওড়া, পাটনা, বিলাসপুর, রাঁচি, ভুবনেশ্বর, সেকেন্দ্রাবাদ, বেঙ্গালুরু, চেন্নাই, তিরুঅনন্তপুরম, মাড়গাঁও, মুম্বই, আহমেদাবাদ, জম্মু।

রেলের তরফে জানানো হয়েছে, যেসব যাত্রীদের কনফার্ম টিকিট থাকবে তারাই একমাত্র নয়াদিল্লি স্টেশনে ঢুকতে পারবেন। যাত্রীদের সবাইকে মাস্ক পরে আসতে হবে। স্টেশনে ঢোকার মুখে খুঁটিয়ে পরীক্ষা করা হবে যাত্রীদের। যাদের করোনা উপসর্গ থাকবে তারা যেতে পারবেন না।

মঙ্গলবার বিশেষ ট্রেন চালু হলেও রেল আরও জানিয়েছে, কোচ পেলে আরও স্পেশাল ট্রেন চালানো হবে। প্রসঙ্গত, ইতিমধ্যেই রেলের ২০,০০০ কোচ কোভিড আইসোলেশন ওয়ার্ডে রূপান্তরিত করা হয়েছে। এছাড়া কয়েক হাজার কোচ শ্রমিক স্পেশালের জন্য রাখা হয়েছে।

Post Bottom Ad