ভূস্বর্গ করোনার আওতায়, থেমে নেই ডাল লেক, চলছে সবজি বাজার - Nadia24x7

Breaking

Home Top Ad

Post Top Ad

Saturday, May 2, 2020

ভূস্বর্গ করোনার আওতায়, থেমে নেই ডাল লেক, চলছে সবজি বাজার


বিশ্বের অর্ধেকের বেশি দেশে ছড়িয়েছে মারণ ভাইরাস। করোনা থাবায় আতঙ্কিত বিশ্ববাসী। বাদ নেই ভূস্বর্গও। গত বছর থেকে যেখানে কেন্দ্র শাসিত অঞ্চলের ভাগাভাগি নিয়ে কম সমস্যা হয়নি। যদিও সেই সমস্যা আজও অব্যাহত। কিন্তু এরই মাঝে করোনার থাবা কাশ্মীরে। এখনও অবধি সেভাবে জাল বিস্তার না করতে পারলেও আট জন মারা গিয়েছেন। সুস্থও হয়েছেন অনেকে। তবে এরই মধ্যে জম্মু ও কাশ্মীরের চিত্রটা একটুও বদলায় নি।


জম্মু ও কাশ্মীর আলাদা রাজ্য হিসেবে আত্মপ্রকাশ করার অনেক আগে থেকেই সেখানে কার্ফু জারি রয়েছে, সেনা টহল দিচ্ছে। তবে করোনা যেভাবে বিশ্বকে গ্রাস করতে চাইছে তাতে জম্মু কাশ্মীরের শ্রীনগর থেকে বন্দিপোরা, অনন্ত নাগ থেকে পুঞ্জ বিভিন্ন জায়গাকে রেড কমলা সবুজ জোনে ভাগ করে দেওয়া হয়েছে।করোনার জেরে যখন বিশ্বের বিভিন্ন জায়গায় লকডাউন চলছে তখন ভূস্বর্গেও বন্ধ রয়েছে দোকানপাট। সেখানকার মানুষও কিন্তু চরম সমস্যার মধ্য দিয়ে জীবন কাটাচ্ছে।



এমনিতেই কার্ফু জারি রয়েছে প্রায় এক বছরের কাছাকাছি সময় ধরে। তার ওপরে আবার করোনার জন্য লকডাউন চলছে তাতে তো জম্মু ও কাশ্মীরের অবস্থা সঙ্গীন। কিন্তু এরই মধ্যে চালু রয়েছে ডাল লেক। সেখানে প্রতিদিন চলছে চাল ডাল সহ অন্যান্য নিত্য প্রয়োজনীয় জিনিসের কেনাবেচা। যদিও ভোর পাঁচটা থেকে সকাল সাতটা অবধি খোলা রয়েছে কিন্তু এই দুঘন্টাতেই মানুষ নিজেদের প্রতিদিনের প্রয়োজন মতো দ্রব্যাদি সংগ্রহ করছেন এই ভাসমান বাজার থেকে। তবে ডাল লেকের খরিদ্দার স্বাভাবিক সময়ের তুলনায় অনেক কম, এমনটাই আক্ষেপের সঙ্গে জানিয়েছেন বিক্রেতারা।

Post Bottom Ad