শ্রমিকদের বাড়ি ফেরাতে বাসের ব্যবস্থা করলেন সোনু সুদ - Nadia24x7

Breaking

Home Top Ad

Post Top Ad

Tuesday, May 12, 2020

শ্রমিকদের বাড়ি ফেরাতে বাসের ব্যবস্থা করলেন সোনু সুদ



দেশের বহু জায়গায় এখনও আটকে রয়েছেন পরিযায়ী শ্রমিকরা। শ্রমিক স্পেশাল ট্রেন চালু হলেও এখনও অনেকেই পায়ে হেঁটে বা সাইকেল চালিয়ে বাড়ি ফিরতে দেখা যাচ্ছে। বিপদে পড়তে হচ্ছে অনেকেই। তাই এবার পরিযায়ী শ্রমিকদের জন্য এক বিশেষ উদ্যোগ নিলেন অভিনেতা সোনু সুদ। আটকে পড়া পরিযায়ী শ্রমিকদের জন্য দশটি বাসের ব্যবস্থা করেছেন সোনু।

এক সর্ব ভারতীয় সংবাদ মাধ্যমের প্রতিবেদন থেকে জানা যাচ্ছে, মহারাষ্ট্র সরকার থেকে অনুমতি নিয়ে আটকে থাকা পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরার জন্য ব্যবস্থা করেছেন অভিনেতা। এই পরিযায়ী শ্রমিকদের অনেকেই থাকেন কর্নাটকে। তাই কর্নাটক সরকারের থেকেও অনুমতি নিয়েছেন সোনু।

নিজে বাসস্ট্যান্ডে দাঁড়িয়ে থাকে পরিযায়ী শ্রমিকদের যাতায়াতের ব্যবস্থা করেছেন তিনি। লোকজনের মধ্যে সেই বাসে করেই মুম্বই থেকে কর্নাটকে পৌঁছেছেন পরিযায়ী শ্রমিকরা। এই বাস ব্যবস্থা করা এবং যাতায়াতের সমস্ত খরচ বহন করছেন সোনু নিজেই।

জানা যাচ্ছে মহারাষ্ট্রের থানে থেকে পরিযায়ী শ্রমিকদের জন্য ব্যবস্থা করা এই দশটি যাত্রা শুরু করেছে। এই বাসগুলি পৌঁছোবে কর্নাটকের গুলবার্গে।

সংবাদমাধ্যমের কাছে সোনু জানিয়েছেন, ভারতের প্রত্যেকটি নাগরিকের মতোই এই পরিযায়ী শ্রমিকদের অধিকার লোকজনের সময় নিজের পরিবারের কাছে পৌঁছনো। আর তাই দুই রাজ্যের সরকারের থেকে অনুমতি নিয়ে সেই ব্যবস্থা করেছেন বলে তিনি জানান।

তবে শুধু মহারাষ্ট্র নয়। অন্যান্য রাজ্যে আটকে থাকা পরিযায়ী শ্রমিকদের ও বাড়ি ফেরত পাঠানোর জন্য তিনি ব্যবস্থা করবেন বলে জানিয়েছেন। সোনুর এই মানবিক পদক্ষেপ তার ভক্ত মহলে খুবই প্রশংসিত হচ্ছে।

তবে এই প্রথম নয়। মুম্বাইয়ের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী দের জন্য বিশেষ পদক্ষেপ করেছিলেন সোনু সুদ। ‌এই পরিস্তিতিতে ত্রাতার ভূমিকা পালন করছেন চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীরা। তাঁদের দিকে সাহায্যের হাত বাড়িয়েছিলেন অভিনেতা সোনু সুদ।

এই মুহূর্তে নিজেদের পরিবারের থেকে দূরত্ব বজায় রাখতে হচ্ছে চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদেরও। কারণ তাঁরা অনেক কাছ থেকে করোনার রোগীদের চিকিৎসা করছেন এবং তাঁদের সংক্রামিত হওয়ার সম্ভাবনাও বেশি। তাই মুম্বইতে নিজের হোটেলে তাঁদের থাকার ব্যবস্থা করেছেন সোনু।

Post Bottom Ad