লক ডাউনঃ হাতে অনেকটা সময়, সঙ্গীকে যৌনসুখ দিতে রোজের তালিকায় রয়েছে তো ঘরোয়া এই খাবার? - Nadia24x7

Breaking

Post Top Ad

Post Top Ad

Monday, April 6, 2020

লক ডাউনঃ হাতে অনেকটা সময়, সঙ্গীকে যৌনসুখ দিতে রোজের তালিকায় রয়েছে তো ঘরোয়া এই খাবার?


*সেই প্রাচীনকাল থেকে পুরুষেরা তাদের যৌনক্ষমতা বাড়াতে নানা পদ্ধতি অনুসরণ করে আসছে। যৌন উত্তেজনা বৃদ্ধি, যৌন স্বাস্থ্য ভালো রাখা, বীর্যের মান উন্নয়ন, যৌন শক্তি বৃদ্ধি করার জন্য প্রাকৃতিতেই রয়েছে যৌনউদ্দীপক কিছু খাবার।


*পুরুষের যৌনউদ্দীপনা সাধারণত দুই ধরণের। প্রথম ধরণ যৌনউদ্দীপনা লিবিডোকে বাড়িয়ে দেয়। দ্বিতীয়টি যৌন কার্যকলাপ উপভোগ করার ক্ষমতা উন্নত করে। পুরুষের যৌন ক্ষমতা বৃদ্ধিকারী খবারগুলো শরীরে রক্ত প্রবাহ বাড়ায়, চাপ কমায় এবং পেশীশক্তি বাড়ায়। ছবিঃ সংগৃহীত।


*কাজুবাদাম যৌনউদ্দীপনা বৃদ্ধি করে। কাজুবাদাম প্রয়োজনীয় ফ্যাটি অ্যাসিডের একটি উৎস, যা প্রজনন ফাংশন, হরমোন উৎপাদন, উর্বরতা এবং যৌন তাড়নার জন্য খুব গুরুত্বপূর্ণ। এছাড়াও কাজুবাদাম লোভনীয় সুগন্ধির জন্য পরিচিত। ছবিঃ সংগৃহীত।


*হাজার হাজার বছর ধরে একটি যৌনউদ্দীপক খাদ্য হিসেবে শতমূলীর প্রশংসিত। শতমূলীতে রয়েছে অ্যাসপারটিক অ্যাসিড। এটি শরীরের অতিরিক্ত অ্যামোনিয়া নিষ্ক্রিয় করে যা দুর্বলতা ও শারীরিক সম্পর্কে অনীহা দূর করে। শতমূলী হিসটামিন উৎপাদন বৃদ্ধিতে সাহায্য করে। হিসটামিন পুরুষের স্বাস্থ্যকর যৌন ক্ষমতা বাড়ায়। ছবিঃ সংগৃহীত।


*দারুচিনি যৌনউদ্দীপক মসলা হিসেবে পরিচিত। দারুচিনি খেলে শরীর গরম হয়। ফলে যৌন ক্ষমতা বাড়িয়ে দেয়। এই যৌনউদ্দীপক খাবারে উত্তেজনা কমানোর বৈশিষ্ট্য রয়েছে, যা রক্তেরশর্করার পরিমাণ স্বাভাবিক রাখে। ছবিঃ সংগৃহীত।


*মধু পুরুষের যৌন ক্ষমতা বাড়ানোর একটি ভাল ওষুধ। মধু পুরুষের টেস্টোস হরমোন উৎপাদনে উৎসাহ জোগায়। ছবিঃ সংগৃহীত।


*আদা শরীরে কামনা বাসনা বাড়ায়, যৌন উচ্ছা প্রবল করে এবং যৌনক্রিয়াকে আনন্দময় করে তুলতে বিশেষভাবে সমাদৃত। ছবিঃ সংগৃহীত।


*বিশেষজ্ঞরা বলেন, তরমুজ হল নতুন ভায়াগ্রা। তরমুজ শরীরে রক্ত প্রবাহ স্বাভাবিক রাখে এবং পুরুষের যৌন তাড়না বাড়িয়ে দেয়। তরমুজের সাট্রুলিন অ্যামিনো অ্যাসিড, যা যৌন ক্ষমতা বাড়াতে বিশেষভাবে সাহায্য করে। ছবিঃ সংগৃহীত।

* চকলেট পুরুষদের 'সুপারফুড'। গ্রিন টি'র থেকেও চকলেটে অনেক বেশি অ্যান্টিঅক্সিডেন্ট আছে। এতে ফেনাইলথেলামাইন নামে পরিচিত এক ধরণের উত্তেজক রাসায়নিক রয়েছে। যা উত্তেজনার অনুভূতি উদ্দীপিত এবং যৌন ইচ্ছা বৃদ্ধি করে।

Post Top Ad