Wednesday, April 8, 2020

লকডাউনের সময়সীমা বাড়ানোর ইঙ্গিত, বিরোধী দলগুলির পরামর্শ নিলেন প্রধানমন্ত্রী



করোনার থাবায় আতঙ্ক বাড়ছে গোটা দেশেই আগামী ১৪ এপ্রিল পর্যন্ত ২১ দিনের লকডাউনে গোটা ভারতই নিত্য প্রয়োজনীয় দ্রব্য-সামগ্রীর দোকান ছাড়া সবই বন্ধ কিন্তু লকডাউনের এতগুলি দিন কেটে যাওয়ার পরেও ভারতে সংক্রমণের হার কমেনি বরং বেড়েছে এই অবস্থায় আগামী ১৪ এপ্রিল লকডাউন গোটা দেশ থেকে পুরোপুরি তুলে নেওয়া হবে কী না, তা নিয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারেনি কেন্দ্র তবে প্রধানমন্ত্রীর বুধবার বিরোধী দলগুলির সঙ্গে বৈঠকের পর যা ইঙ্গিত, তাতে লকডাউনের সময়সীমা বাড়ার সম্ভাবনাই বেশি সূত্রের খবর, বিরোধী দলগুলির সঙ্গে এদিনের  আলোচনায় প্রধানমন্ত্রী জানিয়েছেন, লকডাউন বাড়ানোর জন্য যা যা করার প্রয়োজন, সেগুলি এখন খতিয়ে দেখা হচ্ছে বিষয় বাকিদের পরামর্শও নিয়েছেন মোদি

উল্লেখ্য, ভাইরাস রুখতে লকডাউনের সময়সীমা বাড়ানোর আর্জি জানিয়েছে বেশ কয়েকটি রাজ্য। গোটা পরিস্থিতি বিবেচনা করে দেখে দেশে লকডাউনের মেয়াদ বাড়ানো হতে পারে বলে খবর।
সূত্রের খবর, পরিস্থিতি ব্যাখ্যা করে প্রধানমন্ত্রী এদিন বিরোধী নেতাদের স্পষ্ট জানান, ‘‘এই পরিস্থিতিতে আদৌ লকডাউন প্রত্যাহার করা সম্ভব নয় এবং তা যুক্তিসঙ্গতও হবে না।’’ বিরোধী নেতৃত্বকে তিনি জানিয়েছেন যে, অবিলম্বে তিনি সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে আলোচনা করবেন।

প্রসঙ্গে সরকারের এক সূত্র জানিয়েছেন, ”লকডাউন বাড়ানোর জন্য় একাধিক রাজ্য আর্জি জানিয়েছে কেন্দ্রের কাছে। এমনকী, বিশেষজ্ঞরাও লকডাউনের মেয়াদ বাড়ানোর আর্জি জানিয়েছেন। এই মুহূর্তে কেন্দ্র সরকার বিষয়টি নিয়ে ভাবনা-চিন্তা করছে জানা গিয়েছে, এখনও পর্যন্ত কমপক্ষে ৭টি রাজ্য লকডাউনের মেয়াদ বাড়ানোর আর্জি জানিয়েছে কেন্দ্রের কাছে। আগামী ১৪ তারিখের পরও বিধিনিষেধ বহাল রাখতে চায় অধিকাংশ রাজ্যই

SHARE THIS

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.