এবার করোনা ঝুঁকিতে পাকিস্তানের প্রধানমন্ত্রী - Nadia24x7

Breaking

Home Top Ad

Post Top Ad

Wednesday, April 22, 2020

এবার করোনা ঝুঁকিতে পাকিস্তানের প্রধানমন্ত্রী



এবার ঝুঁকিতে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। করোনায় আক্রান্ত এক ব্যক্তির সঙ্গে দেখা করেছিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী। কোভিড-১৯ আক্রান্ত রোগীর সংস্পর্শে আসা প্রত্যেককে পরীক্ষা করা হবে, স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিউর (এসওপি) মেনে এবার ইমরান খানের পরীক্ষা করোনা টেস্ট হবে। পাকিস্তানের সমাজকর্মী ফয়সাল ইদহির সঙ্গে কিছুদিন আগে ইসলামাবাদে দেখা করেছিলেন ইমরান খান। ইদহি তাঁর ছেলের গত সপ্তাহে করোনা টেস্ট পজিটিভ বেরিয়েছে। ফলে করোনায় আক্রান্ত হওয়ার ঝুঁকি রয়েছে ইমরান খানের।

কিছুদিন আগেই ইদহি ফাউন্ডেশনের প্রধান ফয়সাল ইদহির সঙ্গে দেখা করেছিলেন ইমরান খান। প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে করাচি থেকে সড়কপথে ইসলামাবাদ গিয়েছিলেন ফয়সাল ইদহি। করোনাভাইরাস রিলিফ ফান্ডের জন্য ইমরান খানের হাতে এক কোটি টাকার চেক তুলে দিয়েছিলেন ইদহি। সেদিন বদ্ধ ঘরে প্রধানমন্ত্রীর সঙ্গে বেশ কিছুক্ষণ মিটিং করেছিলেন ইদহি। পাকিস্তানের সংবাদমাধ্যম ডন জানিয়েছে, মঙ্গলবার ফয়সাল ইদহি তাঁর ছেলে আবদুল সাত্তার ইদহির করোনা টেস্ট পজিটিভ হয়েছে। তাই নিয়ম মেনে এবার ইমরান খানেরও পরীক্ষা করা হবে।

করোনা টেস্ট পজিটিভ হওয়ার পর বাড়িতে সেলফ আইসোলেশনে রয়েছেন ইদহি তাঁর ছেলে। হাসপাতালে ভর্তি হননি। জানা গিয়েছে, গত সপ্তাহ থেকেই ইদহি তাঁর ছেলের শরীরে করোনার উপসর্গ দেখা দেয়। পাকিস্তানের ন্যাশনাল ইনিস্টিটিউট অব হেলথএর এক কর্তা জানিয়েছেন, বদ্ধ ঘরে প্রায় ১৫ মিনিটের বেশি সময় ধরে ইদহি ইমরান খানের বৈঠক হয়েছিল। তা ছাড়া দুজনের মধ্যে দূরত্ব ছফুটের কম ছিল। ফলে কোনওরকম ঝুঁকি না নিয়েই তারা ইমরান খানের টেস্ট করার সিদ্ধান্ত নিয়েছেন। প্রসঙ্গত, পাকিস্তানে করোনা আক্রান্তের সংখ্যা এখন নয় হাজার ৭৩৮ জন। মৃত ২০৯ জন। সুস্থ হয়েছেন দুহাজার ৭৩ জন। 

Post Bottom Ad