করোনা পরীক্ষায় দেশে আরও ১৭টি ল্যাব স্থাপন হবে: স্বাস্থ্যমন্ত্রী - Nadia24x7

Breaking

Home Top Ad

Post Top Ad

Wednesday, April 1, 2020

করোনা পরীক্ষায় দেশে আরও ১৭টি ল্যাব স্থাপন হবে: স্বাস্থ্যমন্ত্রী



করোনা ভাইরাসের নমুনা পরীক্ষায় সারাদেশে আরও ১৭টি নতুন ল্যাব স্থাপন করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক। তিনি সোমবার করোনা ভাইরাস সংক্রমণের সর্বশেষ পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) অনলাইন ব্রিফিংয়ে যুক্ত হয়ে একথা বলেন।

জাহিদ মালেক বলেন, ‘আমরা সিদ্ধান্ত নিয়েছি আরও ১৭টি নতুন ল্যাব স্থাপন করব। যাতে চিকিৎসা করতে পারে, তাড়াতাড়ি পরীক্ষা করতে পারে। টেকনিশিয়ান অন্যান্য যারা স্যাম্পল কালেকশন করে তাদের বিশেষভাবে প্রশিক্ষণ দিয়ে যাচ্ছি। কাজেই পরীক্ষার পরিধি আরো বৃদ্ধি পেয়েছে।
তিনি জানান, দেশের বিভিন্ন হাসপাতালে ২০০টি নতুন আইসিইউ ইউনিট তৈরি করা হয়েছে; যার মধ্যে ভেন্টিলেটর ডায়ালাইসিসের সুবিধাও রয়েছে। দেশে পরীক্ষা কীটের কোন অভাব নেই, পিপিইরও অভাব নেই উল্লেখ করে মন্ত্রী গণমাধ্যমে সঠিক তথ্য তুলে ধরার আহবান জানান। খবর বাসস।

তিনি কোভিড-১৯ সংক্রমণের পর্যায়ে দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে দেশবাসীর উদ্দেশে বলেন, ‘দেশ এখন ভালো আছে, নিরাপদে আছে। আমরা আশা করছি, বিরাট সমস্যা থেকে বেরিয়ে আসতে পারব।

তিনি বলেন, ‘কাজ যা হয়েছে, তুলনামূলকভাবে তা ভালো হয়েছে। আগামীতে আরও ভালো হবে। যেকোনো রকমের প্রয়োজনে আমরা সার্বক্ষণিক জনগণের
পাশে আছি। আমি নিজেই তদারকি করছি। আশা করি, অল্পদিনে সমস্যা দূর হবে।

কোথাও কোনো অসুবিধা হলে স্বাস্থ্য মন্ত্রণালয় বা স্বাস্থ্য অধিদপ্তরের কল সেন্টারে জানাতে দেশবাসীকে অনুরোধ জানান তিনি।

Post Bottom Ad