রাজ্যের ১০টি হটস্পটে অনির্দিষ্টকালের জন্য চলবে লকডাউন, ঘোষণা রাজ্য সরকারের - Nadia24x7

Breaking

Post Top Ad

Post Top Ad

Saturday, April 11, 2020

রাজ্যের ১০টি হটস্পটে অনির্দিষ্টকালের জন্য চলবে লকডাউন, ঘোষণা রাজ্য সরকারের



দেশের পাশাপাশি রাজ্যেও প্রতিনিয়ত বেড়ে চলেছে করোনা ভাইরাসে সংক্রামিত ব্যক্তিদের সংখ্যা। আর এই সংক্রমণের গতি দেখে রাজ্য সরকার আগেই ঘোষণা করেছিল রাজ্যের টি হটস্পটের কথা। আর এবার সেই হটস্পটের সংখ্যা বৃদ্ধি পেয়ে দাঁড়ালো থেকে ১০। এই সকল জায়গাগুলিকে সম্পূর্ণভাবে লকডাউন করার কথা শুক্রবার রাজ্য সরকারের তরফ থেকে ঘোষণা করেন রাজ্যের মুখ্যসচিব রাজীব সিনহা।

নবান্ন সূত্রে জানা গিয়েছে, এই সকল জায়গাগুলিতে সমস্ত রকম পরিষেবা বন্ধ থাকবে। পাশাপাশি এই সকল জায়গাগুলিতে - কিলোমিটার ক্লাস্টার তৈরি করা হবে। রাজ্য সরকারের তরফ থেকে কড়া নির্দেশ দেওয়া হয়েছে, এই সকল জায়গাগুলিতে কেউ বাড়ি থেকে বের হতে পারবেন না। বাইরে থেকে কেউ এই সকল এলাকায় ঢুকতে পারবে না অথবা কেউ বাইরে যেতে পারবে না। খাদ্য সামগ্রী অন্যান্য প্রয়োজনীয় দ্রব্য সরকারি আধিকারিকরা আবাসিকদের বাড়িতে পৌঁছে দেবেন।

তবে এই ১০টি হটস্পট রাজ্যের কোন কোন জায়গাকে চিহ্নিত করা হয়েছে তা সরকারের তরফ থেকে স্পষ্ট করে জানানো হয়নি। তবে এই ১০টি জায়গায় রাজ্য সরকারের তরফ থেকে ভিলওয়াড়া মডেলকে প্রয়োগ করতে পারে বলে মনে করা হচ্ছে। ভিলওয়াড়া মডেল রাজস্থানের ভিলওয়াড়া এলাকায় করোনা সংক্রমণ রোধে ব্যাপক সাড়া ফেলেছে। এখানে সমস্ত জায়গায় কারফিউ জারি করে মেডিকেল টিম গঠন করার পর অজস্র মানুষের টেস্ট করানো হয়, নজরে রাখা হয় সন্দেহভাজনদের। তারপর তাদের টেস্ট অন্যান্য পদ্ধতি অবলম্বন করে শেষমেশ সফলতা পাওয়া যায়।

Post Top Ad