বন্ধ হতে পারে মেডিসিন ওয়ার্ড, NRS-এর পর এবার আরজিকরেও সংক্রমণ - Nadia24x7

Breaking

Home Top Ad

Post Top Ad

Saturday, April 11, 2020

বন্ধ হতে পারে মেডিসিন ওয়ার্ড, NRS-এর পর এবার আরজিকরেও সংক্রমণ



এনআরএস হাসপাতালে পুনরাবৃত্তি আরজিকর মেডিক্যাল কলেজ হাসপাতালেও। বন্ধ হয়ে যেতে পারে আরজিকরের মেডিসিন বিভাগও। সূত্রের খবর, নভেল করোনাভাইরাস আক্রান্ত ব্যক্তি ভর্তি থাকায় হাসপাতালের মেডিসিন ওয়ার্ড সম্পূর্ণরূপে বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ওয়ার্ডের রোগীদের সরিয়ে নিয়ে যাওয়া হচ্ছে অন্যত্র। চলছে ফিউমিকেশনের কাজ। 

জানা গিয়েছে, হাসপাতালের অধ্যক্ষের নেতৃত্বে ইতিমধ্যেই শুরু হয়েছে জরুরি বৈঠক। কীভাবে ওই ওয়ার্ড বন্ধ রাখা হবে, কীভাবে তা জীবাণুমুক্ত করা হবে, কোন কোন চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মীদের নমুনা সংগ্রহ করে তা পরীক্ষার জন্য পাঠানো হবে সেই সমস্ত বিষয়েই সিদ্ধান্ত নেওয়া হবে বৈঠকে। স্বাস্থ্য ভবনের চূড়ান্ত নির্দেশ মিললেই এসব কার্যকর করা হবে। 

অন্যদিকে স্বাস্থ্য ভবন সূত্রে খবর ,নভেল করোনা ভাইরাস সংক্রামিত ব্যক্তি ওয়ার্ডে ভর্তি থাকায় আরজিকর মেডিক্যাল কলেজ হাসপাতালের মেডিসিন ওয়ার্ড বন্ধ করে তা জীবাণুমুক্ত করার নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি প্রায় ৪৫ জন চিকিৎসক, নার্স, কর্মীদের কোয়ারেন্টাইনে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হতে পারে এবং নমুনা সংগ্রহ করা হতে পারে। 

আরজিকর মেডিকেল কলেজ হাসপাতাল সূত্রের খবর, মেল ওয়ার্ডে ভর্তি থাকা দু-জন ব্যক্তির শরীরে নভেল করোনা ভাইরাসের সংক্রমনের রিপোর্ট পজিটিভ এসেছে। ইতিমধ্যেই একজনের মৃত্যু হয়েছে গতকাল। তারপরেই আতঙ্ক ছড়ায় হয় হাসপাতাল চত্বরে। যদিও বিষয়ে আরজিকর মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষ এবং স্বাস্থ্যভবন এখনই কোনও মন্তব্য করেননি। 

আরজিকর মেডিক্যাল কলেজ হাসপাতালের অধ্যক্ষ শুদ্ধোধন বটব্যাল বলেন, "আমরা এই বিষয়টি খতিয়ে দেখছি। কাদের নমুনা পাঠানো হবে সেই বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হচ্ছে। সংশ্লিষ্ট ওয়ার্ডটি জীবাণুমুক্ত করার কাজ শুরু হবে। দু-জন ব্যক্তির বিষয়ে স্বাস্থ্য ভবন সিদ্ধান্ত জানাবেন।

Post Bottom Ad