রাজ্যে মৃতের সংখ্যা বেড়ে ১০, ২৪ ঘণ্টায় নতুন ২৪ করোনা আক্রান্তের সন্ধান - Nadia24x7

Breaking

Post Top Ad

Post Top Ad

Friday, April 17, 2020

রাজ্যে মৃতের সংখ্যা বেড়ে ১০, ২৪ ঘণ্টায় নতুন ২৪ করোনা আক্রান্তের সন্ধান



রাজ্য করোনা আক্রান্তের সংখ্যা একদিনে অনেকটাই বেড়ে গেল। বৃহস্পতিবার রাজ্য সরকারের পক্ষ জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে ২৪ জন করোনা আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। শেষ ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে তিনজনের। ফলে রাজ্যে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১০। সব মিলিয়ে রাজ্যে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা দাঁড়িয়েছে ১৪৪। রাজ্যে এখনও পর্যন্ত ,৯১৫ জন কোয়ারান্টিন সেন্টারে রয়েছেন। হোম কোয়ারন্টিনে রয়েছেন ৩৬,৯৮২ জন। বেশ সব মিলিয়ে৫১ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন বলেও পরিসংখ্যান দিয়েছে রাজ্য সরকার।

এখনও পর্যন্ত রাজ্যে .‌৪৭ লক্ষ পিপিই কিট সরবরাহ করা হয়েছে। .‌২৩ লক্ষ N‌‌95 মাস্কসরবরাহ করেছে রাজ্য সরকার। নবান্ন সভাঘরে রাজ্যের মুখ্যসিচ রাজীব সিনহা বৃহস্পতিবার এই তথ্য দিয়েছেন। এদিন সাংবাদিক বৈঠকে ছিলেন করোনা মোকাবিলায় তৈরি রাজ্যের গ্লোবাল অ্যাডভাইজারি বোর্ডের সদস্য চিকিৎসক সুকুমার মুখোপাধ্যায়। তিনিও এদিন সাংবাদিকদের জানা, রাজ্য যথেষ্ট ভাল কাজ করছে। দেশের অন্যরাজ্যের তুলনায় পশ্চিমবঙ্গে এখনও করোনা যথেষ্ট নিয়ন্ত্রণে আছে। সাধারণ মানুষ যদি ঐক্যবদ্ধ হয়ে করোনার বিরুদ্ধে লড়াইয়ে রাজ্যের পাশে থাকেন, তাহলে অবিলম্বে এই যুদ্ধে জয় পাওয়া সম্ভব হবে।

এদিকে লকডাউন চলার সময় যাতে জমি নিথবদ্ধকরণে আর কোনও অসুবিধা না হয়, সেই বিষয়ে বিশেষ ব্যবস্থা করেছে রাজ্য সরকার। এবার থেকে অনলাইনেই জমি নিথবদ্ধ করার কাজ করা যাবে। এছাড়া মিষ্টির দোকান খোলা রাখার বিষয়ে বলা হয়েছে, সকাল আটটা থেকে বিকেল চারটে পর্যন্ত মিষ্টির দোকান খোলা রাখা যাবে।

Post Top Ad