Friday, April 10, 2020

রোজ একটি করে আপেল বাড়াবে যৌন ক্ষমতা, কামেচ্ছা! দাবি গবেষকদের



আচ্ছা বলতে পারেন, আদম আর ইভ কেন আপেলে কামড় দেওয়ার পরই একে অপরের প্রতি বিশেষ আকর্ষণ অনুভব করল আর বংশবিস্তার করতে শুরু করল! আপেলই কেন, কেন কমলালেবু বা আঙুর নয়! এর উত্তর হয়ত পাওয়া যাবে না। তবে, সম্প্রতি একদল গবেষক দাবি করেছেন, প্রতিদিন অন্তত একটা করে আপেল খেলেই নাকি বাড়বে মহিলাদের যৌন ক্ষমতা, বাড়বে স্ফুর্তিও!

কথা আমরা অনেকেই জানি যে, আপেল আমাদের শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়িয়ে তোলে এবং আমাদের শরীর ভাল রাখতে সাহায্য করে। আপেলে রয়েছে প্রচুর পরিমাণে কার্বোহাইড্রেট, প্রোটিন, নিয়াসিন, ফাইবার ক্যালসিয়াম, ফোলেট, পটাশিয়াম, পলিফেনলস, অ্যান্টি অক্সিডেন্ট, ভিটামিন , সি, কে, থিয়ামিন-সহ একাধিক পুষ্টিগুণ। কিন্তু বার গবেষকরা শোনালেন আপেলের অন্য গুণের কথা!
সম্প্রতিআপকাইভ অব গাইনোকলজি অ্যান্ড অবস্টোট্রিক্সনামের একটি পত্রিকায় প্রকাশিত প্রতিবেদনে দাবি করা হয়েছে, আপেল মহিলাদের যৌন ক্ষমতা আকর্ষণ বৃদ্ধি করার ক্ষেত্রে অত্যন্ত কার্যকরী! ওই প্রতিবেদন অনুযায়ী, গবেষকরা ১৮ থেকে ৪৩ বছর বয়সী ৭৩১ জন মহিলার উপর একটি গবেষণা চালান। ওই গবেষণাটি ছিলফিমেল সেক্সুয়াল ইনডেস্কসম্বন্ধীয়।

এই গবেষণায় জানা গিয়েছে, আপেলে রয়েছে প্লরিডজিন বা ফিটোএস্ট্রাজেন নামের উপাদান। এই উপাদানটিএসট্রাডিওল’-এর সমতুল্য। এই এসট্রাডিওল হল মহিলাদের শরীরের সেক্স হরমোন যা তাদের যৌন ক্ষমতা বাড়াতে সাহায্য করে। গবেষকদের দাবি, মহিলারা যদি দিনে অন্তত একটি করে আপেল খান, তবে তাঁরা যৌন সম্পর্ক আরও অনেক বেশি উপভোগ করতে পারেন। স্বাস্থ্যবতী মহিলারা দিনে একটি করে আপেল খেলে তাদের যৌন ক্ষমতা বেড়ে যায়।

SHARE THIS

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.