যৌন সঙ্গমের পরিবর্তে হস্তমৈথুন! করোনা-সংক্রমণ ঠেকাতে পরামর্শ নিউইয়র্কের স্বাস্থ্য দফতরের - Nadia24x7

Breaking

Home Top Ad

Post Top Ad

Friday, April 10, 2020

যৌন সঙ্গমের পরিবর্তে হস্তমৈথুন! করোনা-সংক্রমণ ঠেকাতে পরামর্শ নিউইয়র্কের স্বাস্থ্য দফতরের


গোটা বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা লক্ষ ২৩ হাজার ১২৪। এই ভাইরাসের প্রকোপে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৩৩ হাজার ৯৮৬ জনের। মারণ ভাইরাসের সংক্রমণ ঠেকাতে লক ডাউনে গিয়েছে আমেরিকা, ইতালি, স্পেন, ভারত-সহ সারা বিশ্বের শতাধিক দেশ।


মোট আক্রান্তের বিচারে সবচেয়ে উপরে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। সেখানে এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা লক্ষ ৪২ হাজার ৬৩৭। প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। আমেরিকায় পর্যন্ত করোনার কোপে প্রাণ হারিয়েছেন হাজার ৪৮৫ জন। পরিস্থিতি ক্রমশ ভয়াবহ হচ্ছে সেখানে।

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে, মানুষকে সচেতন করতে সরকারি-বেসরকারি উদ্যোগে বিভিন্ন উপায়ে প্রচার চালানো হচ্ছে। তেমনই একটি সরকারি সচেতনতা মূলক প্রচার নজর কেড়েছে নেট দুনিয়ার।

সম্প্রতিদ্য নিউইয়র্ক সিটি ডিপার্টমেন্ট অব হেলথ অ্যান্ড মেন্টাল হাইজিন’ (The New York City Department of Health and Mental Hygiene) এর পক্ষ থেকে একটি টুইট করা হয়েছে তাদের অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে। এই টুইটে সাধারণ মানুষকে করোনাভাইরাসের সংক্রমণ থেকে বাঁচতে যৌন সংসর্গ, যৌন সঙ্গম এড়িয়ে চলার পরামর্শ দেওয়া হয়েছে। সংক্রমণের ঝুঁকি এড়াতে যৌন সংসর্গ, যৌন সঙ্গমের পরিবর্তে হস্তমৈথুনের পরামর্শ দেওয়ার হয়েছে এই টুইটে। এই টুইটে লেখা হয়েছেআপনার সুরক্ষিত যৌন সঙ্গী হল আপনার হাত... হস্তমৈথুনে ছড়াবে না COVID-19

ছাড়াওদ্য নিউইয়র্ক সিটি ডিপার্টমেন্ট অব হেলথ অ্যান্ড মেন্টাল হাইজিন’-এর পক্ষ থেকে সাধারণ মানুষকে করোনাভাইরাসের সংক্রমণ থেকে বাঁচতে বাইরের লোক বা অপরিচিত ব্যক্তির সঙ্গে আলিঙ্গন থেকে বিরত থাকতে বলা হয়েছে।

Post Bottom Ad