করোনা মোকাবিলায় নামলেন কিং খান, দিল্লির পাশাপাশি সাহায্য বাংলাকেও - Nadia24x7

Breaking

Home Top Ad

Post Top Ad

Saturday, April 4, 2020

করোনা মোকাবিলায় নামলেন কিং খান, দিল্লির পাশাপাশি সাহায্য বাংলাকেও


করোনা মোকাবেলায় বলিউডের সবাইকে পাশে পেয়েছে প্রধানমন্ত্রী বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীরা। সমস্ত বলিউড সবাই এগিয়ে এসেছে এই মুহূর্তে। কিন্তু সবাই অপেক্ষা করে আছে কিং খানের জন্য। তাহলে তিনি কি এই কঠিন সময়ে সাহায্যের হাত বাড়িয়ে দেবে না। এরপরেই তাকে নিয়ে শুরু হয়ে যায় সমালোচনা। সবাই যার যার মতো মন্তব্য করতে শুরু করে। সবাই বলে তার হাতে কোনো ছবি নেই দেখে কি তার কোনো কর্তব্য নেই।

তার সামাজিক, মানবিক কোনো মূল্যবোধ নেই। এইসব বলা হয়েছে তার সম্পর্কে। কিন্তু তিনি মুখে একটা কথা না বলেও তার কাজে সবাইকে ঠিক উত্তর দিয়ে দিয়েছে। তিনি এবার উদ্যোগ নিয়েছে এমন কিছু করবার ,যা এর আগে কেউ করে নি। আর এই কাজের মাধ্যমেই তিনি প্রমাণ করে দিয়েছে বলিউডের কিং খান এখনও তিনিই আছেন। আর আগামীতেও থাকবেন।

তিনি এবার পিএম ফান্ডে, সাথে মহারাষ্ট্র, দিল্লি, বাংলার অর্থাৎ পশ্চিম বঙ্গের মূখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে অর্থ সাহায্য করলেন, সাথে আরও অনেক নতুন পদক্ষেপ নিলেন। তিনি আর্থিক সাহায্যের সাথে মানবিক, সামাজিক সাহায্যও করলেন। তিনি দুস্হ মানুষ দের পাশে দাঁড়ালেন, তিনি তাদের মুখে অন্ন তুলে দেওয়ার ব্যবস্হা করলেন।


তিনি যা যা করলেন একবার একঝলকে তা দেখে নেওয়া যাক। তিনি তার অফিশিয়াল টুইটার হ্যান্ডেলের মাধ্যমে সবাইকে জানিয়েছে বিবৃতি ঘোষণা করেছে। তিনি তার দল নাইট রাইডার্স প্রযোজনা সংস্থা রেড চিলিজের মাধ্যমে প্রধানমন্ত্রীর তহবিলে, মহারাষ্ট্র, পশ্চিম বঙ্গের মুখ্যমন্ত্রীর তহবিলে মোটা টাকা দিয়ে সাহায্য করেছে। এদিকে মির ফাউন্ডেশনের দ্বারা মহারাষ্ট্র পশ্চিমবঙ্গের বিভিন্ন হাসপাতালে ৫০ হাজার পিপিই সরবরাহ করা হবে।



এদিকে আরো জানা গেছে মহারাষ্ট্র পশ্চিমবঙ্গের বিভিন্ন হাসপাতালে ভেন্টিলেশনের ব্যবস্হাও করবেন তিনি। সাথে এক সাথ নামে আরেকটি সংস্হার মাধ্যমে দৈনিক হাজার লোকের মাস অন্নের ব্যবস্হা করবেন তিনি। বিশেষ করে যারা নিজেদের কাজ হারিয়েছেন যারা দিন আনে দিন খায় তাদের জন্য। এখানেই শেষ নয়, তিনি হাসপাতালের জরুরি বিভাগের সাথে যুক্ত মানুষের জন্য দৈনিক ২০০০ প্লেট খাবারের ব্যবস্হা করলেন কিং খান।

ভাবছেন শেষ হয়ে গেছে, না এর সাথেও আছে, তিনি মুম্বাই পুলিশদের সাথে যুক্ত হয়ে দৈনিক লক্ষ খাবারের প্যাকেট বিলি করার উদ্যোগ নিয়েছে, আর এটা রাস্তায় ঘোরা ভিক্ষুকদের জন্য, তিনি বলেছেন, কাউকে যেনো রাতে না খেয়ে থাকতে না হয়। এরপরে আসা যাক দিল্লিতে, সেখানে ২৫০০ মানুষের এক মাসের রেশনের দায়িত্ব নিলেন তিনি।

বিশেষ করে যারা দিনমজুর তাদের জন্য। তাহলে ভাবুন এই শাহরুখ খান, যাকে এর আগে এতবার করে বলা হয়েছে, তিনি কিছুই করলেন না‌, সাহায্যের হাত বাড়িয়ে দিলেন না। এত কথা, এত সমালোচনা কিন্তু তিনি একটি বারও উত্তর দিতে আসে নি। কারণ রাজারা কথায় না কর্মে বিশ্বাসী। আর আজ যেটা তিনি করলেন সেটা সারাজীবন মানুষের মনে থাকবে, কারণ বলিউডের কিং তিনি ছিলেন, আছেন ভবিষ্যতেও থাকবেন।

Post Bottom Ad